নরসিংদীতে ১২ হাজার বাড়ির অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

  22-10-2016 08:39PM

পিএনএস ডেস্ক : নরসিংদীতে তিতাস গ্যাস কর্তৃপক্ষ অভিযান চালিয়ে প্রায় ১২ হাজার বাড়ির অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে। শনিবার দুপুর সদর উপজেলার হাজীপুর এলাকায় এ অভিযান চালানো হয়। এসময় ১ হাজার ফিট লম্বা ও ২ ইঞ্চি ব্যাসার্ধের লোহার পাইপ উদ্ধার করা হয়।

নরসিংদী তিতাস গ্যাসের আঞ্চলিক বিক্রয়কেন্দ্রের ভারপ্রাপ্ত উপ-মহাব্যবস্থাপক তৌহিদুল ইসলাম এই অভিযান পরিচালনা করেন। এসময় সদর মডেল থানার এসআই মোজাফফর ও তাপস রায়ের নেতৃত্বে অর্ধশতাধিক পুলিশ পুরো এলাকা ঘিরে রাখে।

অভিযানে কারিগরি সহ ব্যবস্থাপকের নেতৃত্বে একটি কারিগরি দল মাটি খুড়ে প্রায় ১ হাজার ফিট লম্বা ও ২ ইঞ্চি ব্যাসার্ধের লোহার পাইপ উদ্ধার করে। খুব নিম্নমানের লোহার পাইপ থেকে যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনার সম্ভাবনা ছিল বলে জানান তিনি। তবে এই ঘটনায় কাউকে আটক বা জরিমানা করা যায়নি।

অভিযান পরিচালনার সময় তিতাস গ্যাসের নরসিংদী আঞ্চলিক বিক্রয়কেন্দ্রের ভারপ্রাপ্ত উপ-মহাব্যবস্থাপক তৌহিদুল ইসলাম বলেন, নরসিংদীতে যদি আবারো কোনো এলাকায় পুনরায় অবৈধ গ্যাস সংযোগ দেওয়া হয় তাহলে সংযোগকারী ও সংযোগ গ্রহীতাদের বিরুদ্ধে কঠিন ব্যবস্থা নেওয়া হবে। একে একে সব অবৈধ গ্যাস সংযোগ বন্ধ করা হবে। কেউ অবৈধভাবে গ্যাস ব্যবহার করতে পারবেনা। এই বিষয়ে প্রশাসন যথেষ্ট কঠোর পদক্ষেপ হাতে নিয়েছে।

ঢাকা-চট্টগ্রাম রেল সড়কের পাশ দিয়ে যাওয়া তিতাসের উচ্চ চাপের সরবরাহ লাইন থেকে অবৈধভাবে সংযোগ দিয়ে প্রায় ১২ হাজারের বেশি বাড়িতে গ্যাস দেওয়া হয়। সেই সুযোগে সাধারণ মানুষকে ধোঁকা দিয়ে বারবার বাড়ি থেকে টাকা তুলে পুনরায় সংযোগ দিচ্ছে কতিপয় আওয়ামী লীগ ও যুবলীগ নেতা। এমনটাই জানিয়েছেন নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন এলাকাবাসী।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন