বাগেরহাটে বিআইডব্লিউটিএ’ র সহযোগীতায় বিভিন্ন প্রতিষ্ঠানের মাঠ ভরাট

  23-10-2016 08:54PM

পিএনএস: বাগেরহাট: মংলা-ঘষিয়াখালী চ্যানেল সংলগ্ন কয়েকটি গ্রামের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও ধর্মীয় প্রতিষ্ঠানের মাঠে বিআইডব্লিউটিএ এর ড্রেজার মেশিন দ্বারা বিনা খরচে বালু ফেলে ভরাট করে দেওয়ায় শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও এলাকাবাসীর বিনোদনের সুযোগ সৃষ্টি হয়েছে।
এতে এলাকাবাসী বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অভিনন্দন জানিয়েছেন। পেড়িখালী পি,ইউ, মডেল মাধ্যমিক বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি মোঃ সিরাজুল আজম দারা জানান, দীর্ঘদিনের দাবি ছিল শিক্ষা প্রতিষ্ঠানের মাঠ ভরাট। ডোবানালা খানাখন্দ থাকায় ছাত্র-ছাত্রী সুস্থ বিনোদনের সুযোগ থেকে বঞ্চিত হচ্ছিল। বিআইডব্লিউটিএ এর ড্রেজিং কর্তৃপক্ষ বালু ফেলে মাঠ ভরাট করে দেওয়ায় এলাকাবাসী ও খেলাধুলা ও বিনোদনের সুযোগ পাচ্ছে।
একইভাবে প্রতিক্রিয়া ব্যক্ত করেন সিংগড়বুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ সাইফ উদ্দিন। তিনি জানান, দীঘদিন এই বিদ্যালয়ের মাঠটি খানাখন্দে পরিপূর্ণ ছিল।
বিআইডব্লিউটিএ এর ড্রেজার দিয়ে বিনামূল্যে বালু ফেলে ভরাট করে দেওয়ায় শিক্ষার্থীরা বিনোদনের সুযোগ পাচ্ছে। এভাবে রোমজাইপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, রোমজাইপুর মাদ্রাসা, বড়দিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, বড়দিয়া মাদ্রাসাসহ বিভিন্ন ডোবানালা ড্রেজারে বালু ফেলে ভরাট করায় এলাকার উন্নয়নে বিআইডব্লিউটিএ এর মংলা-ঘষিয়াখালী চ্যানেল খননের পাশাপশি এলাকার উন্নয়নে ও ভূমিকা রেখেছে।
এ ব্যাপারে জিগিরমোল্লা আলহাজ্ব হাওলাদার লিয়াকত আলী জানান, সিংগড়বুনিয়া প্রাথমিক বিদ্যালয় মাঠে বিআইডব্লিউটিএ বালু ফেলায় এলাকাবাসী উপকৃত হয়েছে। একই কথা বলেন, পেড়িখালী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইজারদার ইকরামুল হক কচি। তিনি বলেন, বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ ড্রেজার দিয়ে বালু ফেলায় এলাকার প্রভুত উন্নতি হয়েছে এতে তাদের প্রতি অভিনন্দন। মংলা-ঘষিয়াখালী চ্যানেল রক্ষা সংগ্রাম কমিটির আহবায়ক এ্যাডভোকেট মহিউদ্দিন শেখ জানান, এ চ্যানেল খননে চ্যানেল সংলগ্ন এলাকার কিছু লোকের ক্ষতি হলেও অনেকেরই ডোবা নালা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও ধর্মীয় প্রতিষ্ঠান বিনা খরচে বিআইডব্লিউটিএ এর ড্রেজারের মাটি দ্বারা ভরাট হওয়ায় এলাকার উন্নয়ন ঘটেছে।
ভরাট এব্যাপারে উপ-প্রধান প্রকৌশলী মোঃ ফরহাদ উজ জামান সাংবাদিকদের জানান, মংলা-ঘষিয়াখালী চ্যানেল খনন করে সচল করা একটি বড় চ্যালেঞ্জ ছিল যা আমরা সফল হয়েছি পাশাপাশি খননকৃত মাটি দ্বারা বিভিন্ন শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠানভরাট হওয়ায় মংলা-ঘষিয়াখালী চ্যানেল সচল ও এলাকার উন্নয়নে বড় ধরনের ভূমিকা রেখেছে বিআইডব্লিউটিএ এর ড্রেজিং কর্তৃপক্ষ।
ডেজিং কার্যক্রমের সাথে সংশ্লিষ্ট সহকারি ইঞ্জিনিয়ার আঃ রব মন্ডল জানান, এলাকাবাসীর সহযোগীতায় আমরা মংলা-ঘষিয়াখালী চ্যানেলে সংরক্ষন ড্রেজিং কার্যক্রম অব্যহত রেখেছি। তিনি সকলের সহযোগীতা কামনা করেন। উল্লেখ্য গত অক্টোবর ২০১৫ থেকে অক্টোবর ২০১৬ এই এক বছর ধরে ১২ ফুট ড্রাফটের ভেসেল চলাচল উপযোগী মংলা-ঘষিয়াখালী চ্যানেলটি পূর্ণ মাত্রায় সচল রয়েছে।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন