ঘরে তালাবদ্ধ অবস্থায় অগ্নিদগ্ধ গৃহকর্মীর মৃত্যু

  24-10-2016 06:32PM

পিএনএস, রংপুর : ঘরে তালাবদ্ধ অবস্থায় অগ্নিদগ্ধ গৃহকর্মী রেবা খাতুন (২২) রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে মারা গেছেন।

রোববার রাতে তার মৃত্যু হয়। রেবা তার চাচা ওয়ারেছ আলীর বাসায় গৃহকর্মী হিসেবে থাকতেন। সেখানে তিনি নিজের শরীরে কেরোসিন তেল ঢেলে আগুন লাগিয়ে দেন বলে প্রতিবেশীদের ধারণা। এ সময় বাসার বাইরে থেকে তালাবদ্ধ ছিল। পরে প্রতিবেশীরা তালা ভেঙে দগ্ধ অবস্থায় তাকে উদ্ধার করে প্রথমে স্থানীয় হাসপাতালে এবং পরে রমেক হাসপাতালে ভর্তি করেন।

জানা গেছে, বাড়ির মালিক জেলা প্রশাসক কার্যালয়ের কর্মচারী মো. ওয়ারেছ আলী রোববার সকালে অফিসে যান। পরে তার স্ত্রী বাড়ির গেটে তালা লাগিয়ে ছেলেকে নিয়ে স্কুলে যান। এর কিছুক্ষণ পর বাড়ির ভেতর থেকে রেবা খাতুনের চিৎকারে পার্শ্ববর্তী বাড়ির মানুষ এসে তার গায়ে আগুন দেখতে পায়। পরে গেটের তালা ভেঙে তাকে উদ্ধার করা হয়।

পুলিশ ও এলাকাবাসীর ধারণা দীর্ঘদিন ধরে তার ওপর নির্যাতনের ফলে তিনি আত্মহত্যার চেষ্টা করে থাকতে পারেন। রেবা খাতুন ২০০৫ সাল থেকে চাচা ওয়ারেছ আলীর বাড়িতে গৃহকর্মীর কাজ করে আসছিল। তিনি রাজারহাট উপজেলার সুলতান বাহাদুর গ্রামের আব্দুল ওহাবের মেয়ে। এ ঘটনার পর বাড়িতে তালা লাগিয়ে গা ঢাকা দিয়েছেন বাড়ির লোকজন।

কুড়িগ্রাম কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুস সোবহান জানান, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে আলামত সংগ্রহ করা হয়েছে। নির্যাতনের ফলে রেবা খাতুন আত্মহত্যার চেষ্টা করে থাকতে পারেন। তদন্ত সাপেক্ষে এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন