ছাতকে সরকারি সড়কের ক্ষতিতে থানায় মামলা

  24-10-2016 08:43PM

পিএনএস,ছাতক(সুনামগঞ্জ : সুনামগঞ্জের ছাতকে এলজিইডির সরকারি সড়ক ক্ষতিগ্রস্থ করায় সাড়ে ৩লাখ টাকার মামলা দায়ের করা হয়েছে। সরকারি সড়ক ক্ষতিগ্রস্থ করার ঘটনায় এটি হচ্ছে এখানের প্রথম মামলা। জানা যায়, এলজিইডি কর্তৃক নির্মিত পালপুর-খুরমা-কৈতকও পালপুর-জাতুয়া সড়কের মর্যাদ এলাকায় মৎস্য খামার দিয়ে সড়ক ভেঙ্গে ব্যাপক ক্ষতি সাধন করায় সাড়ে ৩লাখ টাকার মামলা দায়ের করা হয়েছে।

দক্ষিণ খুরমা ইউপির মর্যাদ গ্রামের ইউনুছ আলীর পুত্র সাবেক ইউপি সদস্য জুনাব আলীর বিরুদ্ধে এমামলা দায়ের করা হয়। সাবেক ইউপি সদস্যের বিরুদ্ধে সরকারি সড়ক ক্ষতিগ্রস্থ করার অভিযোগে ছাতক থানায় মামলা দায়ের করা হয়েছে। ছাতক উপজেলা প্রকৌশলী সমরেন্দ্র দাস তালুকদার বাদি হয়ে থানার নন এফআইআর প্রসিকিউশন নং ১০০/২০১৬ইং, তাং ১১.৯.২০১৬ইং, ধারা ৪৩১দঃবিঃ দায়ের করা হয়েছে। এরআগে তার বিরুদ্ধে ছাতক থানার সাধারণ ডাইরী ১৩৫/২০১৬ইং, তাং ৩.৯.২০১৬ইং করা হয়। এসআই তারিকুল ইসলাম স্থানীয় লোকদের সাক্ষ্য গ্রহণও রাস্তার সরেজমিন ছবি সংগ্রহ করে থানার জিডি নং ৪৯৯, তাং-১০.০৯.২০১৬ইং মূলে ডাইরী করে বিবাদী জুনাব আলী জাতুয়া-পালপুর রাস্তার পার্শ্বে রাস্তা বরাবর খাড়াভাবে ৩শ’ফুট লম্বা পুকুর কেটে সরকারি রাস্তার ব্যাপক ক্ষতি সাধন করেন।

এতে ক্ষতির পরিমাণ অনুমান ৩লক্ষ ৫০হাজার টাকা হতে পারে। উক্ত পুকুর কাটার সময় বাদি তাকে বাঁধা নিষেধ করলেও তিনি অমান্য করে নিয়ম বহির্ভূত খাড়াভাবে পুকুর কেটে সড়কের উক্ত ক্ষতি সাধন করা হয়েছে বলে মামলায় উল্লেখ করা হয়। এতে এলজিইডি কর্তৃক ১৪জুলাই থানায় লিখিত অভিযোগ দিলে অবশেষে এমামলাটি রুজু করা হয়। এলজিইডির গেজেট অনুযায়ি ইউনিয়ন রোডের প্রশস্ত ২৫ফুটের মধ্যে মৎস্য খামারে ভাঙ্গনের ফলে উক্ত রোডটি মাত্র ১৫ফুট রয়েছে বলে জানা গেছে।


পিএনএস/বাকিবিল্লাহ্


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন