ডিমলা উপজেলা ভূমি অফিসে এজলাস মাটির পরশের শুভ উদ্বোধন

  25-10-2016 09:38PM

পিএনএস, ডিমলা (নীলফামারী) : ২৫ অক্টোবর মঙ্গলবার বিকালে নীলফামীর ডিমলা উপজেলা ভূমি অফিস সহকারী কমিশনার (ভুমি) কার্যালয়ে বিচারিক কার্যালয় এজলাস ”মাটির পরশ” এর শুভ উদ্বোধন করেন নীলফামারীর জেলা প্রশাসক মোঃ জাকির হোসেন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রেজাউল করিম, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মিল্টন চন্দ্র রায়, উপজেলা জামে মসজিতের ইমাম আলহাজ্জ মাও.আমিনুর রহমান,সাংবাদিক বাদশা সেকেন্দার ভূট্ট, জাহাঙ্গীর আলম রেজা স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ প্রমূখ।
এ সময় সংক্ষিপ্ত ভাবে স্থানীয় সংবাদকর্মীদের সাথে একান্তে আলাপকালে সহকারী কমিশনার (ভূমি) মিল্টন চন্দ্র রায় বলেন, মাটির পরশ উদ্বোধনের ফলে এলাকার সাধারণ মানুষ এখন খুব সহজেই ভূমি সংক্রান্ত যাবতীয় সমস্যা সমাধান করেত পারবেন। এই এজলাসে বসেই ভূমি অফিসে সেবা নিতে আসা সেবা গ্রহীতাগণের ভূমি সংক্রান্ত সমস্যা শ্রবণ, সমাধান ও গণশুনানী সংক্রান্ত যাবতীয় কার্য সম্পাদন করে সেবা প্রদান করা হবে।
তিনি আরো বলেন, এজলাসটি এখন খোলামেলা থাকলেও পরবর্তীতে তা গ্লাস দিয়ে ঘেরা থাকবে। এই মাটির পরশ এজলাসটির বাহির দিকে লেখা হয়েছে ভূমি সংক্রান্ত নানা বিষয়ে গণ সচেতনতা বৃদ্ধি করণে বিভিন্ন তথ্য ও টিপস। যা স্থানীয় সাধারণ মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধিতে সহায়তা করবে।
এতে করে সাধারণ মানুষ দালালদের ক্ষোপ্পরে পরে ক্ষতিগ্রস্ত হবে না। মাটির পরশের উদ্বোধন শেষে উপস্থিত সকলেই এই বিচারিক কার্যালয়ের ভিতরেই শুভ কামনা করে মুনাজাত করেন।

শেষে জেলা প্রশাসক পরিশর্দন বহিতে স্বাক্ষর করে উপজেলা ভূমি অফিসটি পরিদর্শন করেন। উল্লেখ্য, মাটির পরশ শুভ উদ্বোধনের পূর্বে জেলা প্রশাসক,নীলফামারী মোঃ জাকির হোসেন খগাখড়িবাড়ী ইউনিয়ন পরিষদটিও পরিদর্শন করেছেন বলে উক্ত ইউপি চেয়ারম্যান রবিউল ইসলাম লিথন জানিয়েছেন।
এ সময় সফর সঙ্গী ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রেজাউল করিম,সহকারী কমিশনার (ভুমি) মিল্টন চন্দ্র রায়,স্থানীয় ইউপি সদস্যবৃন্দ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন