৬ নৌকাবোঝাই রোহিঙ্গা ফেরত পাঠিয়েছে বিজিবি

  


পিএনএস, কক্সবাজার: কক্সবাজারের টেকনাফ সীমান্ত দিয়ে অনুপ্রবেশের সময় ছয়টি নৌকাবোঝাই রোহিঙ্গাদের ফেরত পাঠিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। গতকাল সোমবার সন্ধ্যা থেকে আজ মঙ্গলবার ভোর পর্যন্ত ওই ছয়টি নৌকা ফেরত পাঠানো হয়। বিজিবির টেকনাফ ২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আবুজার আল জাহিদ সাংবাদিকদের জানান, গত সন্ধ্যা থেকে আজ ভোর পর্যন্ত টেকনাফের নাফ নদীর চারটি পয়েন্ট দিয়ে মোট ছয়টি রোহিঙ্গাবোঝাই নৌকা ফেরত পাঠানো হয়েছে। এসব পয়েন্ট দিয়ে রোহিঙ্গারা ছোট-বড় নৌকা নিয়ে অনুপ্রবেশের চেষ্টা চালায়। এ সময় বিজিবির টহলদল তাদের প্রতিহত করলে তারা মিয়ানমারের দিকে ফিরে যায়। প্রতিটি ছোট নৌকায় ১০ থেকে ১৫ জন করে রোহিঙ্গা ছিল বলে ধারণা করা হচ্ছে।

অন্যদিকে, কক্সবাজারের উখিয়া ও নাইক্ষ্যংছড়ির ঘুমধুমসহ সীমান্তের বিভিন্ন পয়েন্ট দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশের সময় ৩৭ রোহিঙ্গাকে মিয়ানমারে ফেরত পাঠিয়েছে বিজিবি। গতকাল সকাল থেকে আজ সকাল পর্যন্ত সময়ে এদের ফেরত পাঠানো হয়। এ সময় রোহিঙ্গাদের অনুপ্রবেশে সহায়তায় তিন বাংলাদেশি দালালকেও আটক করে বিজিবি।

এ ব্যাপারে কক্সবাজার বিজিবি ৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল ইমরান উল্লাহ সরকার জানান, নাইক্ষ্যংছড়ির বাঁকখালী নদী, উখিয়া ও ঘুমধুমের বিভিন্ন উঁচু টিলা দিয়ে রোহিঙ্গারা বাংলাদেশে অনুপ্রবেশ করছে। এদের ফেরত পাঠাচ্ছে বিজিবি।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech