অনির্দিষ্টকালের জন্য উত্তরাঞ্চলে পণ্য পরিবহন বন্ধ ঘোষণা - মফস্বল - Premier News Syndicate Limited (PNS)

অনির্দিষ্টকালের জন্য উত্তরাঞ্চলে পণ্য পরিবহন বন্ধ ঘোষণা

  

পিএনএস ডেস্ক: সাত দফা দাবিতে উত্তরাঞ্চলের ১৬ জেলায় অনির্দিষ্টকালের জন্য পণ্য পরিবহন বন্ধ ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার সকাল ৬টা থেকে পণ্যবাহী পরিবহন চলাচল বন্ধের ঘোষণা দেয় উত্তরবঙ্গ ট্রাক, ট্যাংক লরি, কাভার্ডভ্যান মালিক শ্রমিক ঐক্য পরিষদ।

দুপুরে উত্তরবঙ্গ ট্রাক, ট্যাংক লরি, কাভার্ডভ্যান মালিক শ্রমিক ঐক্য পরিষদের উদ্যোগে কর্মসূচি পালিত হবে। এছাড়া পণ্য পরিবহনে বিরত থাকার জন্য উত্তরাঞ্চলজুড়ে ব্যাপক পোস্টার ও ব্যাপক মাইকিং করা হয়েছে।

সিরাজগঞ্জ ট্রাক মালিক সূত্রে জানা যায়, ট্রাক, ট্যাংক লরি, কাভার্ডভ্যান ও পিকআপের কাগজপত্র এবং ড্রাইভিং লাইসেন্স চেকিংয়ের নামে সড়ক-মহাসড়কে পুলিশ হয়রানি বন্ধ। ট্রাক, ট্যাংক লরি, কাভার্ডভ্যান ও পিকআপ ভ্যানে বাম্পার সাইড অ্যাঙ্গেল এবং হুক একতরফাভাবে খোলার সরকারি আদেশ প্রত্যাহার।

ট্যাক্স টোকেন, ফিটনেল, রুট পারমিটের বকেয়া সুদ মওকুফ। বিভিন্ন স্থানে স্থাপিত ওজন স্কেলের নামে চাঁদাবাজি ও হয়রানি বন্ধ। অবৈধ যানবাহন চলাচল বন্ধ। ড্রাইভিং লাইসেন্স নবায়নের ক্ষেত্রে হয়রানি বন্ধ ও নতুন ড্রাইভিং লাইসেন্স এবং হ্যাবি লাইসেন্স সহজ শর্তে প্রদানের দাবিতে এই কর্মসূচি পালন করবে শ্রমিক-মালিকরা।

সিরাজগঞ্জ ট্রাক মালিক সমিতির সভাপতি নুর কায়েম সবুজ বিষয়টি নিশ্চিত করে জানান, এটা ধর্মঘট নয়। সাত দফা দাবি আদায়ের লক্ষ্যে মালিক ও শ্রমিক ঐক্য পরিষদ নিজেরাই পণ্য পরিবহন না করার সিদ্ধান্ত নিয়েছে। বৃহস্পতিবার সকাল থেকে পণ্য পরিবহন থেকে বিরত থাকবে শ্রমিকরা।

পিএনএস/আলআমীন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech