'ফরিদপুর জেলা কারাগারে বঙ্গবন্ধুর স্মৃতিসৌধ হবে'

  

পিএনএস: "ফরিদপুর জেলা কারাগারে বঙ্গবন্ধুর স্মৃতিসৌধ নির্মাণ করা হবে, যাতে ভবিষ্যত প্রজন্ম বঙ্গবন্ধু সম্পর্কে আরো বেশিজানতে পারে। তাহলে তারা মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাসও জানতে পারবে।"

বৃহস্পতিবার সকালে ফরিদপুরে জেলা কারাগার পরিদর্শন ও কারারক্ষীদের থাকার জন্য স্থান উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন কারা অধিদপ্তরের মহাপরিদর্শক (আইজি-প্রিজন) ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন। তিনি বলেন, "ফরিদপুর জেলা কারাগারে যেখানে বঙ্গবন্ধু থাকতেন। সেই ভবনটি আর নেই। তাই তাঁর স্মৃতি ধরে রাখার জন্য আমরা খুব অল্প সময়ের মধ্যে একটি স্মৃতিসৌধ নির্মাণ করব। তবে সেটি হবে কারাগারের চার দেয়ালের বাইরের অংশে। তাহলে সাধারণ মানুষ যে কোনো সময় স্মৃতিসৌধে আসতে পারবে এবং সেখানে লেখা ইতিহাস পড়ে বঙ্গবন্ধু সম্পর্কে আরো বেশি জানতে পারবে।"

সৈয়দ ইফতেখার বলেন, "নবনির্মিত এ শেডে ৫০ জন কারারক্ষী খুব ভালোভাবে থাকতে পারবেন। এখন আর থাকার জায়িগা নিয়ে তাদের কষ্ট করতে হবে না।" পরে আইজি-প্রিজন কারাগারের বিভিন্ন স্থান পরিদর্শন করেন এবং সেখানে একটি বকুল গাছের চারা রোপণ করেন। এ সময় অন্যদের মধ্যে ফরিদপুর গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মানিক লাল বিশ্বাস, কারা তত্ত্বাবধায়ক (জেল সুপার) আবুল কালাম আজাদ, জেলর ইমরান হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, কারারক্ষীদের থাকার জন্য ফরিদপুর গণপূর্ত বিভাগ এক কোটি ১৬ লাখ টাকা ব্যয়ে শেডটি নির্মাণ করেছে।



পিএনএস/বাকিবিল্লাহ্

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech