ময়মনসিংহ ক্লিনে'র অভিযানে পরিছন্ন হলো ময়মনসিংহ মুক্তিযুদ্ধ স্মৃতিসৌধ

  03-12-2016 09:40PM

পিএনএস, ( ময়মনসিংহ ) : পরিছন্ন বাংলাদেশের ব্যানারে যাত্রা শুরু করা ময়মনসিংহ ক্লিন এর ১১তম পরিছন্ন অভিযানে এবার পরিছন্ন হয়েছে ময়মনসিংহ মুক্তিযুদ্ধ স্মৃতিসৌধ।

বেলা ২.৩০ মিনিটে জাতীয় সংগীত পরিবেশনার মাধ্যমে শুরু হয়ে একটানা ৪ ঘন্টা পরিচ্ছন্নতা অভিযানে এ সময় অংশ নেয় লাল সবুজের টি'শার্ট পড়া প্রায় শতাধিক স্বেচ্ছাসেবী। এসময় তারা মুল স্মৃতিসৌধ, স্মৃতিফলক সহ এর আশ পাশ পরিছন্ন করে।

সরেজমিনে দেখা যায়, শনিবার দুপুর ২.৩০ মিনিট এ পরিচ্ছন্নতা কার্যক্রমে অংশগ্রহন করে প্রায় শতাধিক স্বেচ্ছাসেবী তরুন-তরুনী। জাতীয় সংগীত পরিবেশন করে তিনটি দলে বিভক্ত হয়ে স্মৃতিসৌধের আওতাভুক্ত এলাকায় পরিছন্নতা কাজ শুরু করে তারা। এসময় আবর্জনা পরিষ্কার সহ পানি দিয়ে ধুয়ে দেয়া হয় স্মৃতিসৌধ ও স্মৃতিফলক। এসময় তাদের স্মৃতিসৌধের দায়িত্বে থাকা কর্মীর সহায়তায় প্রায় ৪ ঘন্টা কাজ করে সন্ধার পর অভিযানের সমাপ্তি ঘোষনা করে সংঘঠনটির সমন্বয়ক অ্যাড. মতিউর রহমান ফয়সাল।

পরিছ্ন্নতা কার্যক্রমে অংশগ্রহনকারীরা জানায়- এ কাযক্রমে অংশগ্রহনকারীরা বিভিন্ন স্কুল,কলেজ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, চাকরিজীবি ও বিভিন্ন পেশার। তারা মানুষের অভ্যাস পরিবর্তন ও ময়মনসিংহ নগরীকে পরিছন্ন করার করা জন্যই কাজ করে যাচ্ছে এবং ধারাবাহিক ভাবে কাজ করে যাবে।

জানাযায়, সংগঠনটি প্রতি সপ্তাহে একদিন স্বেচ্ছাশ্রমে নিদিষ্ট এলাকায় পরিছন্নতা অভিযান পরিচালনা করে আসছে। তারই ধারাবাহিকতায় এ পরিছন্নতা কার্যক্রম।

উল্লেখ্য, গত ৩ সেপ্টেম্বর আনুষ্ঠানিক উদ্ভোদনের মাধ্যমে যাত্রা শুরু করে ময়মনসিংহ ক্লিন নামের এ সংগঠনটি। যাত্রা শুরুর পর ময়মনসিংহের প্রধান ১০টি স্থানে পরিছন্নতা অভিযান চালিয়েছে তারা।

সংগঠনটির সমন্বয়ক অ্যাড. মতিউর রহমান ফয়সাল বলেন, গত ৩ সেপ্টেম্বরে ঢাকা ক্লিনের আদলে যাত্রা শুরু করে ময়মনসিংহ ক্লিন, এর পর থেকে কয়েকটি সফল অভিযান পরিচালনা করেছি। আমরা এই শহরকে পরিছন্ন করে গড়ে তুলবো, মানুষের অভ্যাস পরিবর্তন না হওয়া ও পরিছন্ন ময়মনসিংহ গড়ে না উঠা পর্যন্ত আমরা কাজ করে যাব।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন