রায়পুরে ঘুষের বিনিময়ে বিদ্যুৎ সংযোগ, আতংকে দিনমজুরের পরিবার

  04-12-2016 07:08PM

পিএনএস, লক্ষ্মীপুর : লক্ষ্মীপুরের রায়পুরে প্রভাবশালীর কাছ থেকে টাকার বিনিময়ে বিদ্যুৎ অভিযোগ কেন্দ্রে কর্মকর্তা নিরীহ দিন মজুরের বসতঘরের উপর দিয়ে বাধা সত্বেও বিদ্যুৎ সংযোগ দেওয়ায় আতংকে রয়েছে পরিবারটি। রোববার দুপুরে চরমোহনা ইউনিয়নের উত্তর চরমোহনা গ্রামের চৌরাস্তা এলাকার ফাতেমা হাওলাদার বাড়ীতে এ ঘটনা ঘটে। বসতঘরের উপর দিয়ে অবৈধ বিদুৎ সংযোগ বিচ্ছিন্ন এবং পাকা বাড়ী করার সহযোগীতা চেয়ে ক্ষতিগ্রস্ত মন্তজ মিয়া ও তার ছেলে সেকান্তর পল্লী বিদ্যুৎ জোনাল অফিসে লিখিতভাবে অভিযোগ করেছেন।

অভিযোগে জানাযায়, প্রভাবশালী আবুল কালাম প্রভাব খাটিয়ে ও সোনাপুর ইউনিয়নের রাখালিয়া বিদ্যুৎ অভিযোগ কেন্দ্রের কর্মকর্তা আব্দুল মান্নাকে মোটা অংকের টাকার বিনিময়ে নিরীহ দিনমজুর মন্তাজমিয়ার বসতঘরের উপর দিয়ে অবৈধভাবে বিদ্যুতের তার স্থাপন করান।

এতে বাধা দেওয়ায় আবুল কালাম তার ছেলে সাজু, রাজু, হিরনসহ ৪/৫ জনকে নিয়ে মন্তাজ মিয়াকে বেদম মারধর করে। পরে আহত মন্তাজ মিয়ার ছেলে ইউসুফ আলী বাদী হয়ে রায়পুর থানায় অভিযোগ দিলে পুলিশ আবুল কালামকে গ্রেফাতার করে।

এ ঘটনায় মিমংসা লক্ষ্যে স্থানীয় ইউপি চেয়ারম্যান আবুল কালামকে ছাড়িয়ে নেন। স্থানীয় শালিসে উভয় পক্ষ মিমাংসার লক্ষ্যে চেয়ারম্যানের কাছে পৃথক এক লাখ টাকা জমা দেন। কিন্তু আবুল কালাম চেয়ারম্যানের কথা অমান্য করে শুক্রবার দুপুরে মন্তাজ মিয়ার বাগানের ১০/১৫টি ফল গাছ কেটে তার ঘরের উপর দিয়ে আবার লাইন টানেন। এসময় বাধা দিলে রেজিয়া বেগম ও তার ছেলে নূর মোহাম্মদকে দেশীয় অস্ত্র দিয়ে এলোপাতাড়ি পিটিয়ে মারাত্মক আহত করে।

আবার রোববার দুপুরে গোপনে ওই অভিযোগ কেন্দ্রের কর্মকর্তা তার লোকজন নিয়ে মন্তাজমিয়ার বাড়ীতে গিয়ে বিদ্যুৎ লাইনের সংযোগ দিয়ে চলে আসেন।

এ ঘটনায় সোনাপুর ইউনিয়নের রাখালিয়া বিদ্যুৎ অভিযোগ কেন্দ্রের কর্মকর্তা আব্দুল মান্নান এ প্রতিনিধির পরিচয় জানার মোবাইল ফোন কেটে দেন।

রায়পুর পল্লী বিদুৎতের ডিজিএম সুধাশ চন্দ্র রক্ষিত বলেন, বিদ্যুতের আইন অনুযায়ী কারো বসতঘরের উপর দিয়ে অন্য কেউ বিদুৎ লাইন টানতে বা সংযোগ নিতে পারে না। ক্ষতিগ্রস্ত মন্তাজ মিয়া ও তার ছেলে সেকান্তর লিখিত অভিযোগ জানিয়েছেন। দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন