লক্ষ্মীপুরে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উদ্ভোধন

  10-12-2016 12:39PM



পিএনএস, লক্ষ্মীপুর: আজ জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উদ্ভোধন করা হয়েছে। সকালে সদর হাসপাতালের আনুষ্ঠানিক ভাবে এই কার্যক্রম উদ্ভোধন করা হয়।

জেলা সিভিল সার্জন ডা: মোস্তফা খালেদ আশরাফের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট শেখ মুর্শিদুল ইসলাম, পৌর সভার আবু তাহের, জেলা পরিবার পরিকল্পনা উপ-পরিচালক ও জেলা বিএমএ সভাপতি ডা: আশফাকুর রহমান মামুন, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: নিজাম উদ্দিন, সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা; আনোয়ার হোসেন, ডা: ইকবাল হোসেন,লক্ষ্মীপুর পৌরসভার ইপিআই ইনচার্জ আবদুল্লাহিল হাকিম (সুমন) প্রমুখ। এসময় স্বাস্থ্য বিভাগের অন্যান্য কর্মকর্তা, কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

জেলা সিভিল সার্জন ডা: মোস্তফা খালেদ আহমদ সাংবাদিকদের জানান, লক্ষ্মীপুর জেলায় ২ লাখ ৯৩ হাজার ২১২ জন শিশুকে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। এর মধ্যে ৬-১২ মাস বয়সী ৩১ হাজার ৯ জন ও (১২-৫৯ বয়সী) লাখ ৬২ হাজার ২ শত ৩ জন।

তিনি আর বলেন, ১৪৪৫ টি অস্থায়ী ক্যাম্প, ১৫৩৪ টি কেন্দ্রে ৩৮৮১ জন স্বেচ্ছাসেবক, ৪৬০২ জন মাঠকর্মী ও ১৯২ জন ১ম সারীর সুপার ভাইজার নিয়ে এই কার্যক্রমে অংশ নিবে। জেলায় ৫৮ টি ইউনিয়ন ও ৪ টি পৌরসভায় এই পরিচালনা করা হবে।

এর মধ্যে ৬-১১ মাস বয়সী শিশুদের নীল রঙের (১২-৫৯) বয়সী শিশুদের লাল রঙের ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

এই প্রথম দেশীয় অর্থায়নে এই কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। এসময় স্বাস্থ্য বিভাগ এই কার্যক্রম সফল ভাবে জেলায় বাস্তবায়নের জন্য সাংবাদিক সহ সকল পেশার লোকজনের সহযোগীতা কামনা করেন।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন