গাইবান্ধা সদর হাসপাতালের অনিয়ম-দুর্নীতির অভিযোগ

  

পিএনএস, গাইবান্ধা : গাইবান্ধা সদর হাসপাতালে কর্তব্যরত ডাক্তারের পরিবর্তে বদলী চিকিৎসক দিয়ে চিকিৎসা প্রদান, রোগীদের সাথে অবহেলা, খারাপ আচরণ এবং নানা অনিয়ম-দুর্নীতির অভিযোগ পাওয়া গেছে। ফলে এই হাসপাতাল থেকে এতদঞ্চলের অসহায় মানুষ চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছে। গাইবান্ধা জেলা ছাত্রলীগের পক্ষ থেকে বুধবার গাইবান্ধা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে লিখিত অভিযোগে জেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক রাহাত মাহামুদ রনি উল্লেখ করেন, জেলার বিভিন্ন স্থান থেকে আসা অসহায়, দুঃস্থ ও রোগাক্রান্ত সাধারণ মানুষের সর্বোচ্চ সেবা পাওয়ার কথা। কিন্তু হাসপাতালটিতে প্রয়োজনীয় চিকিৎসা সেবা, ওষুধপত্র, ভর্তিকৃত রোগীদের পথ্য ও নাস্তা প্রদানে সীমাহীন অনিয়ম-দুর্নীতির অভিযোগ রয়েছে। অভিযোগে উলে¬খ করা হয়, বুধবার ভোর ৫টায় গুরতর অসুস্থ্য অবস্থায় ছাত্রলীগ গাইবান্ধা জেলা শাখার আহবায়ক আব্দুল লতিফ আকন্দ অসুস্থ হয়ে পড়লে তাকে জরুরী ভিত্তিতে হাসপাতালে ভর্তি করা হয়।

কিন্তু সেসময় হাসপাতালের কর্তব্যরত ডিউটি অফিসার ডাক্তার আফরোজা সুলতানার পরিবর্তে ডাক্তার নাজমুল হুদা রনি সেখানে দায়িত্ব পালন করছিলেন। তিনি ওই ছাত্রলীগ নেতার সুষ্ঠ চিকিৎসা না করে ওষুধ বা ব্যবস্থাপত্র না দিয়েই তার সাথে অসৌজন্যমূলক আচনর করেন। এমনকি তাকে হাসপাতালে ভর্তি করার জন্য অনুরোধ করা হলেও উক্ত নাজমুল হুদা ছাত্রলীগের আহবায়ক আব্দুল লতিফ আকন্দের সাথে অসৌজন্যমূলক আচরন এবং কটুক্তি করে তাকে চিকিৎসা ব্যতিরেকেই হাসপাতাল থেকে বের করে দেয়ার হুমকি দেয়। পরবর্তীতে হাসপাতালের কর্মচারিরা তাকে হাসপাতালের একটি কেবিনে ভর্তি করান।

উল্লেখিত বিষয়ে হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ শাহীনুল ইসলাম মন্ডল এবং তত্ত্বাবধায়ক ডাঃ বিধান চন্দ্র মজুমদারকে মোবাইল ফোনে ওই বদলী চিকিৎসক নাজমুল হুদা রনির এধরণের আচরণ এবং অনিয়ম-দুর্নীতি সম্পর্কে অভিযোগ জানানো হলেও এর কোন সুফল পাওয়া যায়নি।

বক্তব্য রাখেন জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোস্তাক আহমেদ রঞ্জু, গাইবান্ধা সরকারি কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি মোর্শেদ বিল্লাহ রাশেদ, জেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক শাহরিয়ার আহমেদ শাকিল, রাহাত মাহামুদ রনি, রুহুল মোস্তফা রাতুল, আসিফ মাহামুদ সিফাত, গাইবান্ধা সরকারি কলেজ ছাত্রলীগ সভাপতি আসিফ সরকার, সাধারণ সম্পাদক মোসাদ্দেক হোসেন মামুন, ইবনে হাসান জীবন, ফাহিম ইসলাম দ্বীপ, জাহিদ হাসান সুমন প্রমুখ।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech