বেনাপোল পাসপোর্ট জটিলতায় বিশ্ব ইজতেমার আটকা ২ শতাধিক যাত্রী

  

পিএনএস,এম এ রহিম,বেনাপোল : টঙ্গীর তুরাগ নদীরতীরে তাবলীগ জামাতের বৃহৎ মুসলিম জামাত বিশ্ব ইজতেমার নিরাপত্তায় বুধবার সকাল থেকে আন্তর্জাতিক চেকপোষ্ট বেনাপোল ইমিগ্রেশনে সর্বচ্ছ সতর্কতা জারি করেছে ইমিগ্রেশন কতৃপক্ষ। এর ফলে পাসপোর্ট জটিলতার কারনে বেনাপোল চেকপোষ্টে ২ শতাধিক যাত্রী আটকা পড়েছে। টিআই ও হাতে লেখা পাসপোর্ট ধারী যাত্রীদের বাংলাদেশে প্রবেশে নিষেধাজ্ঞা জারী করায় বিপাকে পড়েছেন তারা। চেকপোষ্ট এলাকায় বাড়ছে যাত্রী ও মুসল্লিদের ভীড়-বিশ্বের বিভিন্ন দেশ থেকে আসছে হাজার ও মুসুল্লি-সীমান্তে বসছে মেহমানদের মিলনমেলা।

বিদেশ থেকে আসা-বেনাপোল চেকপোষ্টের বাগ-এ জান্নাত কাওমী মাদ্রাসা মাঠে বসছে বিদেশী মেহমানদের মিলন মেলা। বিশ্ব ইজতেমা কমিটির ৪৭সদস্যের একটি প্রতিনিধিদল বেনাপোলে মেহমানদের আতিথীয়তা করাচ্ছেন।পাসপোর্টের কার্যাদি-খাওয়ানো ও বাসযোগে টুঙ্গির উদ্দেশ্যে অভ্যাগতদের পৌছে দিচ্ছেন তারা-এতেই মহা খুশী বিদেশী মেহমানরা-বিশ্বইজতেমা উপলক্ষে সরগরম বেনাপোল। ইন্দোনেশিয়া থেকে আসা-মুসল্লি-মো:ইসাহক বলেন-খুব ভাল লাগছে লাখো শুকরিয়া।

ভারত থেকে আগত আব্দুল গফুর সহ মুসুল্লিরা বলেন-দিল্লির আমীর বয়ান করবেন। বিশ্বমানুষের মিলন মেলায় আল্লাহকে রাজি ও খুশি করতেই এসেছেন তারা।

আটকে পড়া ভারতীয় নারী,মজ্ঞু অধিকারী বলেন,বাংলাদেশী হাইকমিশন তাকে ভিসা দিয়েছে। ইমিগ্রেশন কর্তৃপক্ষ আটকে দিয়েছে। বাংলাদেশে যেতে চান তিনি।

ইমিগ্রেশন চেকপোষ্ট ওসি ইকবাল মাহমুদ বলেন,উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনায় কাজ করছেন তারা। টি ধারী মুসল্লিদের যেতে বাধা নেই। তবে টিআই লেখা বা হাতে লেখা পাসপোর্ট গ্রহন করছেন না তারা। পাসপোর্ট যাত্রীদের উপর কতা সতর্কাবস্থায় রয়েছে ইমিগ্রেশন কর্মকর্তারা।

১৪ জানুয়ারী থেকে টুঙ্গিতে তিনদিন ব্যাপি প্রথম দফায় অনুষ্টিত হবে তাবলীগ জামাতের বৃহৎ জামাত বিশ্বইজতেমা। ইন্দোনেশিয়া, মালেশিয়া, আফ্রিকা, তুর্কিস্থান,শ্রীলংকা,পাকিস্থান, ফিলিপাইন,ভারত-সৌদি আরব,কম্বোডিয়া অস্ট্রেলিয়াসহ বিশ্বের বিভিন্ন দেশ থেকে আকাশ ও স্থল পথে আসছে হাজার হাজার মুসল্লি। বিদেশ থেকে আসা অভ্যাগতদের বেনাপোল চেকপোষ্ট ইমিগ্রেশন থেকে সেবা দিচ্ছেন আগত বিশ্বইজতেমা কমিটির সদস্যরা। একমাস ধরে বিদেশী মেহমানদের সেবা দিবেন বলে জানান তারা। এবার শুষ্ট ও সুন্দর পরিবেশে ও ভাবগম্ভীর্য্যরে মধ্যদিয়ে জামাত অনুষ্টিত হবে বলে জানান বিশ্বইজতেমা কমিটির বেনাপোলে অবস্থানরত আমীর আলহাজ্ব কামাল হোসেন।

বেনাপোল দিয়ে এসেছে৭ হাজার ভারত সহ বিদেশী মেহমান বলেন ইমিগ্রেশন ওসি ইকবাল মাহমুদ-গত ২দিনে এসেছে প্রায় ২৬শ মেহমান। বাড়ছে যাতায়াত।

বিশ্বইজতেমা কমিটির সহকারি আমীর আলহাজ্ব সাইদুল বাশার বলেন,বিদেশী মেহমানরা যাতে সুষ্টভাবে গন্তব্যে যেতে পারেন এজন্য সার্বক্ষনিক সেবা দিচ্ছেন তারা।


পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech