কুমিল্লা সীমান্তে বাংলাদেশিকে পিটিয়ে হত্যা করলো ভারতীয়রা

  

পিএনএস, কুমিল্লা: কুমিল্লা সীমান্তের ওপারে জসিম উদ্দিন (৪২) নামে এক বাংলাদেশিকে পিটিয়ে হত্যা করেছে ভারতীয়রা। বুধবার দুপুরে ভারতের কমলছড়া থানার নজিরপুর এলাকায় এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।
নিহত জসিম নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার আলীপুর গ্রামে মৃত ইব্রাহিমের ছেলে।
বৃহস্পতিবার বিকেলে কুমিল্লার বুড়িচং সীমান্তের শংকুচাইল বিওপির হায়দরাবাদ এলাকা দিয়ে বিজিবির কাছে নিহতের মরদেহ হস্তান্তর করেছে বিএসএফ।
বুড়িচং থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উত্তম কুমার বড়ুয়া বিষয়টি নিশ্চিত করেন।
জানা যায়, ভারতের নজিরপুর এলাকায় বুধবার দুপুরে বাংলাদেশি নাগরিক জসিম উদ্দিনকে (৪২) বেধড়ক মারধর করে ভারতীয়রা। খবর পেয়ে আশঙ্কাজনক অবস্থায় বিএসএফ তাকে উদ্ধার করে ভারতের বক্সনগর হাসপাতালে ভর্তি করে।
পরে গভীর রাতে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। মৃত্যুর পূর্বে তার দেয়া নাম-ঠিকানা বিএফএস শংকচাইল বিজিবিকে অবহিত করে। এরপর বিজিবি তা বুড়িচং থানা পুলিশকে জানায়।
বুড়িচং থানা পুলিশ নিহতের পরিবারের সঙ্গে যোগাযোগ করার পর নিহতের ছেলে ও ভাই বৃহস্পতিবার বুড়িচংয়ে পৌঁছে সীমান্তে গিয়ে মরদেহ শনাক্ত করে।
এদিকে, বৃহস্পতিবার বিকালে বিএসএফ নিহত জসিমের মরদেহ বিজিবির নিকট হস্তান্তর করে। এরপর বিজিবি মরদেহের ময়নাতদন্তের জন্য বুড়িচং থানা পুলিশের নিকট হস্তান্তর করে।
বুড়িচং থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উত্তম কুমার বড়ুয়া জানান, বিজিবি আমাদের নিকট মরদেহ হস্তান্তর করেছে, কেন ওই ব্যক্তিকে সীমান্তের ওপারে ভারতীয়রা হত্যা করেছে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।
নিহতের ছেলে ইলিয়াস ও ছোট ভাই নুরে আলম জানান, জসিম উদ্দিন মানসিক ভারসাম্যহীন ছিল এবং গত পাঁচ দিন যাবৎ তিনি নিঁখোজ ছিলেন। কিভাবে সে সীমান্তে গিয়েছে তা তারা পুলিশকে জানাতে পারেনি।
কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহ আল মামুন জানান, নিহতের মাথায় আঘাতের চিহ্ন রয়েছে, ময়নাতদন্তের পর তার মরদেহ পরিবারের নিকট হস্তান্তর করা হবে।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech