৩০ টাকায় হেলিকপ্টার সওয়ার

  

পিএনএস: ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় শিশু-কিশোদের কেউ হেলিকপ্টারের সওয়ারি হতে চাইলে অভিভাবকদের খরচ করতে হবে ৩০ টাকা।


বৃহস্পতিবার (১২ জানুয়ারি) দুপুর থেকেই শিশু-কিশোরদের ভিড় জমে মেলার শিশুপার্ককে কেন্দ্র করে। শিশু-কিশোরদের জন্য রয়েছে পাঁচটি রাইডস।

ঘোড়া, নৌকা, রেলগাড়ি, হেলিকপ্টার ও নাগরদোলা। কিন্তু বাচ্চাদের আকর্ষণ বেশি ঘোড়া আর হেলিকপ্টারে। এ দু’টি রাইডে উঠতে বাচ্চাদের টিকেট পড়ছে ৩০ টাকা করে। হেলিকপ্টার থেকে নেমে শিশু জাইম বলছে, হেলিকপ্টারে উঠেছি ভালো লেগেছে।

ঘোড়ায় একবার চড়ে ভালো লাগায় দ্বিতীয়বার চড়তে মায়ের কাছে বায়না ধরেছে মীম। মীমের মা রুনু আকতার বাচ্চাদের আনন্দটাই বড় বিষয়। একবার ঘোড়ায় চড়েছে। এখন আবার চড়তে চাচ্ছে, কী আর করা!’

বাণিজ্য মেলার অস্থায়ী শিশুপার্কের নৌকায় শিশু-কিশোরদের ভিড়, ছবি:জকিশোর-কিশোরীদের পছন্দের তালিকায় রয়েছে ইলেকট্রিক নৌকা। নৌকা একবার দুলছে এ মাথা থেকে ও মাথায়। এতে অনেকেই ভয়ও পাচ্ছে। তবে নামার পড়ে রেসিডেনসিয়াল মডেল স্কুলের শিক্ষার্থী আরাফ বলে, ‘যখন দুলছিলো তখন খুব ভয় পেয়েছি। কিন্তু তারপর বেশি আনন্দই লেগেছে।’

ইলেকট্রিক নৌকায় চড়তে অভিভাকদের বাচ্চাদের জন্য খরচ করতে হচ্ছে ৪০ টাকা। তবে দোলনায় ছোট বড় সবাই চড়তে পারছেন অনায়াসেই। টিকিটের দাম রাখা হয়েছে ৩০ টাকা। ছোট বাচ্চাকে একা দোলানায় না দিয়ে বশির আহমেদ চড়েছেন সন্তানের পাশের সিটে।

তিনি বলেন, ‘বাচ্চাটা কাঁদছিলো দোলনায় চড়বে বলে। আবার একা ভয়ও পাচ্ছে। তাই আমিও উঠে বসলাম। ছোট বেলার কথা মনে পড়ে গেলো। আমাদের সময় গ্রামের মেলায় দোলনা থাকতো। তবে সে দোলনা ঘোরাতে হতো, হাতে আর এখনকারগুলো ঘোরে বিদ্যুতের মাধ্যমে।’

এদিকে, ইলেকট্রিক রাইডের ভিড়ে চাহিদা কমেছে নাগরদোলার। নাগরদোলা প্রায় খালি রয়েছে বেশিরভাগ সময়।

রাজধানীর শেরে বাংলানগরে পহেলা জানুয়ারি ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা শুরু হয়। মেলায় বিশ্বের বিভিন্ন দেশের স্টল রয়েছে। যেখানে ক্রেতা বা ভোক্তারা তাদের পছন্দ অনুযায়ী দেশি-বিদেশি পণ্য ক্রয় করছেন। পাশাপাশি শিশু-কিশুদের চলছে বিভিন্ন রাইডে চড়ার ধুম।


পিএনএস/বাকিবিল্লাহ্

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech