কপিলমুনি চায়ের দোকানে জুয়ার আসর

  

পিএনএস, পাইকগাছা (খুলনা) : খুলনার পাইকগাছা উপজেলার কপিলমুনিতে চায়ের দোকানে বসছে জুয়া খেলার আসর। আর এর ফলে এলাকার যুব সমাজ মারাত্মক ভাবে জুয়ার নেশায় আক্রান্ত হচ্ছে। জানাযায়, উপজেলার কপিলমুনি কেয়া ফিস সংলগ্ন কয়েকটি চায়ের দোকানে নিত্য ফ্রিস্টাইলে চলছে জুয়ার আসর। এলাকার আইনশৃংখলা বিঘ্ন হবার আশঙ্কায় উদবিঘ্ন এলাকাবাসী। রাতদিনে সমান তালে চলছে এ জুয়ার আসর। সংশ্লিষ্টকে অভিযোগকরেও প্রতিকার মিলছে না এমনটা বলছে স্থানীয়রা।

জানাগেছে গত কয়েক মাস ধরে চায়ের দোকান গুলোতে তাস ও ক্যারামবোর্ড খেলার অন্তরালে চলছে টাকা দিয়ে রমরমা জুয়া খেলা। সরেজমিনে দেখা যায়, চায়ের প্রত্যেকটি দোকানে অত্যন্ত সতর্কতার সাথে চলেছে এই ক্যারাম ও তাসের আসর। খরিদ্দার ও বহিরাগতদের আকর্ষণ করার জন্য টেলিভিশনেরও সু-ব্যবস্থা রাখা হয়েছে। কপিলমুনি এলাকার উঠতি বয়সী যুবক ছাড়াও অনেক বিশিষ্ট ব্যবসায়ীও খেলার ছলে ওই জুয়ায় অংশ নিচ্ছেন। জুয়াড়ীদের কেউ কেউ কখনো হারছে আবার কখনো জিতছে।

ফলে এক দিন জেতার লোভে তারা প্রতিদিনই ওই খেলায় অংশ নিয়ে তাদের ভগ্য পরীক্ষা থেকে দূরে থাকছে না। নাম প্রকাশ না করার শর্তে ওখানকার এক ব্যক্তি বলেন-প্রতিদিন সব সময় নয়, বিশেষ কিছু সময় এখানে জুয়া খেলা হয়। এর ফলে আমাদের এলাকার ছেলেরা নেশায় পড়ে ওই দিকে ঝুঁকছে। এ অবস্থা চলতে থাকলে এখানকার তরুন সমাজ বিপদগামী হয়ে যাবে। এ বিষয়ে কপিলমুনি পুলিশ ফাঁড়ীর এস আই মোঃ বরকত হোসেন বলেন- তাস খেলা সম্পূর্ণ নিষিদ্ধ ঘোষণা করেছিসহ রাতে কেরাম খেলতে বারন করা হয়েছে।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল


 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech