আশুগঞ্জে স্ত্রীকে গলাটিপে হত্যার চেষ্টা স্বামী গ্রেফতার

  15-01-2017 12:28PM



পিএনএস, ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলার আড়াইসিধা ইউনিয়নের লাওয়াসারে স্বামী, শাশুড়ী, ননদ ও বাসুর কর্তৃক নয়’মাস বয়সী পুত্র সন্তানের জননী মরিয়ম নেছা পেয়ারা (২৪) নামে এক গৃহ বধূকে গত ৭ জানুয়ারি ১০ লক্ষ টাকা যৌতুকের জন্য অমানুষিক নির্যাতনসহ শ্বাসরোদ্ব করে গলা টিপে হত্যার চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। স্পর্শ কাতর স্থান ও শরীরের বিভিন্ন অংশে গুরুতর আহত অবস্থায় তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। পুলিশ স্বামীকে গ্রেফতার করে কারাগারে প্রেরণ করেছে। অন্য আসামি শাশুড়ী, ননদ ও বাসুর এখনো পলাতক রয়েছে। অবুঝ নয় মাসের দুধের শিশু মায়ের জন্য দিশেহারা হয়ে কাঁদছে।

অভিযোগপত্র, এলাকা বাসী ও স্থানীয় সূত্রে জানা যায়, প্রায় ৩ বছর পূর্বে কিশোরগঞ্জের ভৈরব উপজেলার শম্ভুপুর পশ্চিম পাড়ার মরহুম মাওলানা আব্দুল মান্নানের কনিষ্ট কন্যা, জিল্লুর রহমান মহিলা কলেজের ২০১১-১২ শিক্ষা বর্ষে বিএ (অনার্স) ইংরেজি ২য় বর্ষের মেধাবী ছাত্রী মোছাঃ মরিয়ম নেছা পেয়ারার সাথে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলার লাওয়াসার গ্রামের মরহুম নায়েক আবুল কাশেমের কনিষ্ট পুত্র মোঃ শাহাদাত হোসেন (৩৩) এর নগদ অর্থ, স্বর্ণালংকার ও কিছু আসবাবপত্র দিয়ে ৪ লক্ষ টাকা দেনমোহরে বিবাহ হয়। যৌতুক লোভী স্বামী বিয়ের পরপর স্ত্রীকে যৌতুকের জন্য বিভিন্ন সময়ে শাশুড়ী জাহানারা বেগম (৬৫) ও ননদ সীমা আক্তার (৩০) এর কু পরামর্শে ফার্ণিচার, স্বর্ণালংকারসহ বিভিন্ন অজুহাতে যৌতুকের দাবিতে কারণে-অকারণে শারিরিক, মানসিক নির্যাতন ও মারধর করত প্রবাসী ফেরত নরপিশাচ স্বামী শাহাদাত (৩৩)। এক পর্যায়ে বিয়ের ৩ মাস পর যৌতুকের জন্য স্ত্রীকে মারধর করে শম্ভুপুর বাবার বাড়িতে পাঠিয়ে দেয়। বাবার বাড়িতে ভাইয়ের পরিবারে ১ বছর থাকার পর মাতাপিতাহীন মরিয়ম স্বামীর পরিবারে লোকজনের সাথে আপোষ-মিমাংসার মাধ্যমে যৌতুক বাবদ কিছু আসবাবপত্র নিয়ে স্বামীর বাড়িতে সংসার করার জন্য আসে। স্বামীর সংসারে দুঃখে কষ্টে নির্যাতনের মধ্যেও গত নয়’মাস পূর্বে তাদের গর্ভে জন্ম হয় ফুটফুটে পুত্র সন্তান সালাতুল আদভী। যৌতুক লোভী স্বামী স্ত্রীর ভাই আব্দুর রউফের বাড়ি নির্মাণের ২০ লক্ষ টাকার সন্ধান পাইয়া ব্যবসার জন্য ১০ লক্ষ টাকা এনে দিতে বা পুত্রের নামে ফ্লাট লিখে দিতে স্ত্রীকে চাপ প্রয়োগ করে। পিতা মাতাহীন স্ত্রী মরিয়ম যৌতুকের ১০ লক্ষ টাকা এনে দিতে অপারগতা প্রকাশ করলে আবারো স্বামী শাশুড়ী কর্তৃক নেমে আসে অমানষিক নির্যাতন। গত ৭ জানুয়ারি সকালে ঘুম থেকে উঠেই স্বামী যৌতুকের টাকার জন্য স্ত্রীর উপর ঝাপিয়ে পরে। এক পর্যায়ে স্বামী স্ত্রীকে স্বাসরোদ্ধ করে গলা টিপে হত্যার চেষ্টা করে। পরে আরো ক্ষিপ্ত হয়ে স্বামী শাশুড়ী স্পর্শকাতরসহ শরীরের বিভিন্ন স্থানে অতর্কিত হামলা চালিয়ে রক্তাক্ত জখম করে। মরিয়মের বড়বোন, দুলাভাই ও ভাবী খবর পেয়ে গুরুতর আহত মরিয়মকে উদ্ধার করে পার্শ্ববর্তী ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি করে। এ বিষয়ে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ থানায় গত ৮ জানুয়ারি নারী ও শিশু নির্যাতন দমন আইনে ২০০০(সং/০৩) এর ১১(গ)/৩০ ধারায় মামলা রজু করা হয়েছে (মামলা নং০৩)।

পুলিশ মূল আসামী নরপিশাচ স্বামী শাহাদাতকে গ্রেফতার করে কারাগারে পাঠিয়েছে অন্য আসামী শাশুরী , ননদ ও ভাসর এখনো পলাতক আছে। আশুগঞ্জ থানায় অফিসার ইনচার্জ (ওসি) মুহাঃ সেলিম উদ্দিন ও মামলার তদন্ত কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) একেএম হাসান মাহমুদ কবির জানান, একজন আসামিকে গ্রেফতার করে কারাগার পাঠানো হয়েছে এবং অন্য আসামির তদন্তাধীন অভিযান অব্যাহত আছে।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন