বাগেরহাট পর্যটন সম্ভাবনময় এলাকা : অর্থমন্ত্রী

  16-01-2017 12:45AM

পিএনএস, বাগেরহাট : অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেছেন, ‘বাগেরহাট এখন একটি বিগ আরবান এরিয়া হয়ে গেছে। বাগেরহাট অনেক বেশি পর্যটন সম্ভাবনময় এলাকা। এখানে পর্যটন জোনের জন্য কিছু করা যেতে পারে। অচল হয়ে পড়া মংলা বন্দর বর্তমান সরকারই উন্নয়ন করেছে। মংলা বন্দর আমাদের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। মংলায় ইপিজেড রয়েছে। তাছাড়া মংলাতে অর্থনৈতিক জোন হচ্ছে।’
রবিবার (১৫ জানুয়ারি) বিকেলে বাগেরহাটে সাংবাদিকদের এ কথা বলেন অর্থমন্ত্রী।
তিনি বলেন, আমাদের কৃষি নির্ভর জাতীয় অর্থনীতিতে বাগেরহাট একটা ভূমিকা পালন করছে। আর রামপাল বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ হয়ে গেলে এই এলাকাটি একটা ‘পাওয়ার হাব’ হয়ে যাবে।
তিনি আরও বলেন, বাগেরহাটে এখন বড় বড় প্রকল্প বাস্তবায়ন হচ্ছে। এখানে রয়েছে খানজাহান (রহ.) এর মাজার। তিনি একদিকে যেমন ছিলেন একজন জেনারেল (শাসক), অন্যদিকে ছিলেন আধ্যাত্মিক ব্যক্তি। দ্যাট’স এ বেটার অফ প্রাউড ফর বাগেরহাট। তার নির্মিত ষাট গম্বুজ তো ওয়ান ওফ দ্যা ফাইনেস্ট মস্ক (মসজিদ) ইন দ্যা ওয়ার্ল্ড। এত বড় গম্বুজ ওয়ালা সুন্দর মসজিদ আর কোথায় পাওয়া যাবে।
এর আগে অর্থমন্ত্রী বাগেরহাট সরকারি পিসি কলেজ, নাগেরবাড়ি ও জেলা প্রশাসকের বাসভবন (এসডিও থাকাকালিন বাসভবন) পরিদশর্ন করেন। এছাড়া বাগেরহাট শহরের আমলাপাড়ায় তার বোনের প্রয়াত স্বামী ড. হুমায়ুন কবিরের কবর জিয়ারত করেন।
এর আগে সকালে তিনি মংলা বন্দর ও রামপাল কয়লা ভিত্তিক তাপ বিদ্যুৎ কেন্দ্র পরিদর্শন করেন।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন