দেবিদ্বারে প্রাণিসম্পদ অফিসে দীর্ঘদিন ভেটেরিনারী সার্জন পদ শূন্যঃ চিকিৎসা ব্যহত

  17-01-2017 03:49PM

পিএনএস, দেবিদ্বার(কুমিল্লা) সংবাদদাতা : ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভাকে নিয়ে গঠিত কুমিল্লার দেবিদ্বার উপজেলা। আর এই বিস্তীর্ণ উপজেলার গবাদী পশুর চিকিৎসা সেবার একমাত্র ভরসা দেবিদ্বার প্রাণিসম্পদ অফিসের ভেটেরিনারী সার্জন। বদলী জনিত কারনে গত ৯ মাস যাবত এই গুরুত্বপূর্ন পদটি শূণ্য রয়েছে। যার ফলে স্থানীয় খামারিরা সঠিক চিকিৎসা সেবা না পেয়ে এলাকার কোয়াক হাতুরে চিকিৎস্যকদের অপচিকিৎসার স্বরনাপন্ন হয়ে একদিকে যেমন অর্থিক ক্ষতিগ্রস্ত হচ্ছে অন্য দিকে গবাদী পশুর স্বাস্থ্যসেব হুমকীর সম্মুখীন । ব্যহত হচ্ছে গবাদিপশুর সঠিক চিকিৎসা সেবা।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, দেবিদ্বার উপজেলা প্রাণিসম্পদ অফিসে দীর্ঘ দিন যাবত ১জন ভেটেরিনারী সার্জন ও ১জন ইউ.এল.এ সহ ২টিপদ শূন্য রয়েছে। এতে অফিসের দাপ্তরীক কার্যক্রম ও চিকিৎসা ব্যহত হচ্ছে।
এ ব্যপারে দেবিদ্বার উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ এ.এফ.এম রকিবুল হাসান (ভূইয়া) বলেন, এই বিশাল উপজেলার ১৫ ইউনিয়নের গবাদীপশুর টিকা প্রদান ও চিকিৎসা সেবায় ৩জন ভি.এফ.এ কর্মকর্তা দিয়ে মাঠপর্যায়ে সঠিক ভাবে দায়িত্ব পালনে দিক নির্দেশনা দেওয়া সহ অধিদপ্তরে সকল কার্যক্রম পরিচালনা করতে আমার খুভ কষ্টকর হচ্ছে। তিনি ইতি মধ্যে প্রাণিসম্পদ অধিদপ্তরের উর্ধতন কর্র্তৃপক্ষের বরাবর এই উপজেলার জন্য একজন ভেটেরিনারী সার্জন চেয়ে পত্র প্রেরন করা হয়েছে।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন