উখিয়ায় ভয়াবহ অগ্নিকান্ড, ২৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি: নিহত-১

  18-01-2017 06:21PM

পিএনএস, কায়সার হামিদ মানিক, উখিয়া (কক্সবাজার) : কক্সবাজারের উখিয়ার রতœাপালং ইউনিয়নের কোটবাজার দক্ষিণ স্টেশনে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় ২৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে। আগুনে পুড়ে গেছে ২০টির মত দোকান ও ঘরবাড়ি। ঘটনাস্থলে জাবেদা আক্তার নামে বাক প্রতিবদ্ধি মহিলার মর্মান্তিক মৃত্যু হয়েছে। গতকাল বুধবার (১৮ জানুয়ারি) ভোর রাতে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

অগ্নিকান্ডের ঘটনার খবর পেয়ে উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাঈন উদ্দিন ও উখিয়া থানার অফিসার ইনচার্জ আবুল খায়ের ও স্থানীয়দের সহযোগীতায় আগুন নিয়ন্ত্রণে আনতে চেষ্টা চালিয়ে প্রায় ২ ঘন্টা পরে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। কক্সবাজার থেকে একটি ফায়ার সার্ভিসের ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণ করেন। অগ্নিকান্ডে পুড়ে যাওয়া মালামাল সরানোর সময় ফায়ার সার্ভিসের কর্মীরা একটি মহিলার লাশ পড়ে থাকতে দেখেন।

পরে মৃত মহিলার আত্মীয় স্বজন উপস্থিত হলে পুড়ে যাওয়া জাবেদা আক্তারের লাশ সনাক্ত করেন। আগুনে পুড়ে যাওয়া সবকয়টি দোকান কাঠের ফার্নিসার ও গ্রিল ওয়ার্কশপের দোকান ছিল বলে জানিয়েছে। অগ্নিকান্ডের খবর পেয়ে রত্নাপালং ইউপি চেয়ারম্যান খাইরুল আলম চৌধুরী সহ তার পরিষদের সকল সদস্যগণ উপস্থিত হয়ে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের সান্তনা দেন। পাশাপাশি ইউনিয়ন পরিষদ থেকেও সাহায্য সহযোগীতার আশ্বাস দেন। রতœাপালং ইউিিপ চেয়ারম্যান বলেন স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব আবদুর রহমান বদিকে জানানোর পর তাৎক্ষনিক ভাবে প্রায় নগদ ৫০ হাজার টাকা ও ৩৮টি কম্বল দেওয়ার ঘোষনা দেন।

ক্ষতিগ্রস্থ ৮টি পরিবারকে জনপ্রতি নগদ ৫ হাজার টাকা ও ৪টি কম্বল, ৩টি ব্যাচলর পরিবারকে জনপ্রতি নগদ ৩ হাজার টাকা করে ও ২টি করে কম্বল। বুধবার বিকালে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে এসব বিতরণ করা হবে বলে ইউপি চেয়ারম্যান জানিয়েছেন। উপজেলা নিবার্হী অফিসার মোঃ মাঈন উদ্দিন বলেন, এখনো পর্যন্ত ক্ষয় ক্ষতির পরিমান নির্নয় করা সম্ভব হয়নি। তবে উপজেলা প্রশাসন থেকেও সাহায্য সহযোগীতার আশ্বাস দেন।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন