ফেসবুকে বঙ্গবন্ধুর ব্যঙ্গ চিত্র ও শেখ হাসিনাকে হত্যার হুমকি

  19-01-2017 06:07PM

পিএনএস, গাইবান্ধা : ফেসবুকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে ব্যঙ্গ চিত্র পোষ্ট ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির মামলায় বিএনপি নেতা চৌধুরী তানভির আহমেদের পুত্র চৌধুরী ইরাদ আহমেদ সিদ্দিকীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। বৃহস্পতিবার গাইবান্ধা সদর থানা আমলী আদালত এই পরোয়ানা জারি করেন।

গাইবান্ধা জেলা যুবলীগ সভাপতি ও সাপ্তাহিক চলমান জবাবের সম্পাদক সরদার মোঃ শাহীদ হাসান লোটন বাদি হয়ে ২০১৬ সালের ৩ অক্টোবর মামলাটি দায়ের করেন (ধারা ৩০৭/৫০০/৫০১/৫০৬(রর) দঃ বিঃ।

উলে¬খ্য, চৌধুরী ইরাদ আহমেদ সিদ্দিকী বিএনপি নেতা চৌধুরী তানভির আহমেদের পুত্র ও বিগত ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। তিনি গত ২৫ সেপ্টেম্বর রাত ১০টায় ফেসবুকে তার নিজস্ব আইডিতে ইংরেজীতে একটি ষ্ট্যাটাসে লিখেছেন- শেখ হাসিনাকে হত্যা ছাড়া বাংলাদেশের ক্ষমতার ভারসাম্য ও গণতন্ত্র ফেরানো সম্ভব নয়। এছাড়াও ১৫ সেপ্টেম্বর রাত ১০টা ৫৫ মিনিটে সে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়েও ব্যাঙ্গ চিত্র বানিয়ে ফেসবুকে পোষ্ট করেছেন। এর পাশাপাশি তার নিজের অফিসিয়াল ফেসবুকের পেজে বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্র উলে¬খ করেও তা ছবি আকারে পোষ্ট করেছেন।

ফেসবুকে প্রদত্ত এ ষ্ট্যাটাসটি দৈনিক বাংলাদেশ প্রতিদিন পত্রিকায় প্রকাশিত হলে তার রেফারেন্স দিয়ে এই মামলাটি দায়ের করা হয়। মামলায় বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজামসহ ৬ জনকে সাক্ষী করা হয়েছে। মামলা দায়েরের পর আদালত চৌধুরী ইরাদ আহমেদ সিদ্দিকীর বিরুদ্ধে প্রথমে সমন জারি করে। কিন্তু আদালতের সমন তামিল না হওয়ায় এই গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন