নরসিংদীর মাধবদীতে তিতাস গ্যাসের ১ হাজার বাড়ির অবৈধ সংযোগ বিচ্ছিন্ন

  20-01-2017 11:44AM



পিএনএস, নরসিংদী: নরসিংদী জেলার মাধবদীতে তিতাস গ্যাসের অবৈধ উচ্ছেদ অভিযানে ১ হাজার বাড়ির গ্যাস লাইন বিচ্ছিন্ন করা হয়েছে। বিশেষ অভিযানের মাধ্যমে ১৮ জানুয়ারী থেকে ধাপে ধাপে এ অবৈধ্য সংযোগ গুলো বিচ্ছিন্ন করা হয়েছে বলে জানান ,নরসিংদীতে চিনিশপুর তিতাস গ্যাস আঞ্চলিক শাখার ভারপ্রাপ্ত উপ-মহাব্যবস্থাপক প্রকৌশলী মোঃ তওহিদুল ইসলাম। তিনি জানান নরসিংদী সদর উপজেলার কতোয়ালীরচর, পূর্ব কতোয়ালীরচর, আহমদনগর সহ বিভিন্ন এলাকায় তিতাস গ্যাসের অবৈধ উচ্ছেদ অভিযান পরিচালিত হয়েছে। এ সময় ১ ইঞ্চি, ২ ইঞ্চি ব্যাসার্ধের আনুমানিক ৩শ’ ফুট লোহার পাইপ, ১ হাজার বাড়ির অবৈধ গ্যাস লাইন বিচ্ছিন্ন করা হয়েছে। অবৈধ গ্যাস সংযোগ গুলো এক শ্রেণির স্থানীয় স্বার্থন্বেষী মহল অতি নিম্নমানের লোহার পাইপ দ্বারা গ্যাস লাইন স্থাপন করে।

নিম্নমানের লোহার পাইপ দ্বারা সংযোগ দেয়ায় যে কোন সময় বড় ধরনের দূর্ঘটনা ও প্রাণহানীর সম্ভাবনা হতে পারত। জানা যায়, এলাকার কিছু অসাধু লোক ভুল বুঝিয়ে সংযোগ প্রতি ৩০/৪০ হাজার টাকা গ্রহন করে সংযোগগুলো প্রদান করে এবং বলেন পরবর্তীতে বৈধ করে দেওয়া হবে। এলাকায় এই অবৈধ সংযোগটি প্রায় ২ বছর যাবত জ্বালাচ্ছিল। এতে করে সরকার প্রচুর পরিমানে রাজস্ব হারান। অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকালে সাধারণ জনগন বলেন, এই গ্যাস সংযোগগুলো কিছু টাকা জড়িমানা করে হলেও যদি আমাদেরকে সরকার বৈধ করে দেওয়া হত তবে আমরা সাধারণ জনগন উপকৃত হতাম।

অবৈধ উচ্ছেদ অভিযানে তিতাস গ্যাস কারিগরি শাখার সহ-কর্মকর্তা মোঃ উকিল উদ্দিন, সহ কর্মকর্তা মোঃ আতাউর রহমান, নেতৃত্বে ২৫/৩০ জনের একটি কারিগরি দল মাটি খুঁড়ে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে অভিযানটি সম্পন্ন করেন। অবৈধ সংযোগের সাথে জড়িত বেশ কয়েক জনের নাম পাওয়া গেছে। এদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়া হবে বলে কর্তৃপক্ষ জানায়।

উক্ত অভিযানে এলাকার জনপ্রতিনিধি সাধারণ জনগণ শর্তঃস্পূর্ত ভাবে সহযোগিতা করেন। উচ্ছেদ অভিযানে আরো উপস্থিত ছিলেন তিতাস কারিগরি শাখার সি,বি এ নেতা রাকিব উদ্দিন, মুছা মিয়া, সালাউদ্দিন, আইয়ূব ভূঞা, মোঃ মানিক মিয়া, উজ্জল মিয়া, মোঃ অলি, শের আলী সহ তিতাস গ্যাস কর্মকর্তা কর্মচারীবৃন্দ। তিতাস গ্যাস আঞ্চলিক শাখার ভারপ্রাপ্ত উপ-মহাব্যবস্থাপক প্রকৌশলী মোঃ তওহিদুল ইসলাম জানান অবৈধ গ্যাসের ব্যাপারে সরকার কঠোর অবস্থানে রয়েছে। চিনিশপুর তিতাস গ্যাস কর্তৃপক্ষ প্রতিদিনই এদের উচ্ছেদ অভিযান অব্যাহত রেখেছেন। নরসিংদী জেলায় তিতাস গ্যাস অবৈধ সংযোগ বিচ্ছিন্ন অভিযান সফলভাবে পরিচালিত হচ্ছে। অবৈধ সংযোগের সাথে সম্পৃক্ততা পেলে কাউকে ছাড় দেয়া হবে না।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন