গলাচিপায় পল্লী উন্নয়ন কর্মর্কতার বিরুদ্ধে ঘুষ র্দুনীতির অভিযোগ

  20-01-2017 09:18PM

পিএনএস, জাহিদ শিকদার, (পটুয়াখালী) : পটুয়াখালীর গলাচিপায় বাংলদেশ পল্লী উন্নয়ন র্বোড মহাপরিচালক বরাবরে গলাচিপা উপজেলা ভারপ্রাপ্ত পল্লী উন্নয়ন কর্মর্কতা মোঃ ইউনুছ হাওলাদারের বিরুদ্ধে ঘুষ র্দুনীতি গ্রহনের অভিযোগ দায়ের করেছেন উপজেলার পল্লী উন্নয়ন বিভাগের অবসরপ্রাপ্ত পরির্দশকেরা।

গত কাল ১৯ জানুয়ারী বৃহস্পতি বার এ অভিযোগ দায়ের করা হয়েছে।অভিযোগে বলা হয় ভারপ্রাপ্ত পল্লী উন্নয়ন কর্মকর্তা মোঃ ইউনুছ হাং জুনিয়র অফিসার থাকা কালিন সময় কৃষি সুদ ঋন মওকুফের ভর্তুকি টাকা থেকে কর্মচারীদের বেতন ভাতা দেয়ার কথা থাকা সত্ত্বেও কর্মচারীদের কাছ থেকে উৎকোচ হিসেবে ২ লক্ষ টাকা হাতিয়ে নেন,প্রাক্তন পরিদর্শক মোখলেছুর রহমানের নতুন বিল রেজিস্টার খুলে দিয়ে তাকে মোটা অংকের টাকা প্রদান করে তার কাছ থেকে উৎকোচ হিসেবে ৭০হাজার টাকা পকেটাস্থ করেন ।অভিযোগে আরো উল্লেখ করেন গলাচিপা ইউ, সি, সি লিঃ এর বসুন্ধরা ভবনটি বজেট অনুমোদন ব্যতিরেকে মেরামতের নামে দুই লক্ষ ত্রিশ হাজার টাকা আত্মসাৎ করেন এবং পাতা বুনিয়া , দক্ষিণ পশ্চিম লামনা, দোয়ানি পটুয়াখালীর কৃষক সমিতির সভাপতি- ম্যানেজারদের স্বাক্ষর জাল করে প্রশিক্ষণের ভাতা বাবদ বিপুল পরিমান অর্থ আত্মসাত করেন এই অভিযুক্ত কর্মকর্তা ।

অভিযোগে আরো উল্লেখ করা হয় ইউনুছ হাং নিয়ম- কানুনের তোয়াক্কা না করে বহু সদস্যদেরকে অতিরিক্ত ঋন পাইয়ে দেয়া মর্মে উৎকোচ হিসেবে মোটা অংকের টাকা আত্মসাত করেন। অবসারপ্রাপ্ত কর্মচারীদের বেতন-ভাতা না দিয়ে স্বেচ্ছাচারিতা মূলক আচারণ করে নানাভাবে হয়রানিও করছেন। গলাচিপা ইউ, সি, সি, লিঃ পরিচালনা কমিটির নিয়মিত মাসিক সভা তো হচ্ছেইনা যা হচ্ছে তার সিদ্ধান্তবলী যথাযথভাবে লিপিবদ্ধ না করিয়া নিজের ইচ্ছামত লিপিবদ্ধ করেন বলে অভিযোগে উল্লেখ আছে।প্রাক্তন পরিদর্শক আঃ রশিদ মিয়ার নামে আক্রোশ মূলক মিথ্যা মামলা দিয়ে মামলা পরিচালনা খরচের নাম করে সমবায়ীদের টাকা উত্তোলন করে বহু টাকা আত্মসাত করেছেন বলে জানা যায়।

এ ব্যাপারে ভারপ্রাপ্ত পল্লী উন্নয়ন কর্মর্কতা মোঃ ইউনুছ হাওলাদার জানান,অবসরপ্রাপ্ত পরিদর্শকেরা টাকা পাবে এটা সত্য তবে সভায় পাস না হওয়া পর্যন্ত এ টাকা দেয়া যাবে না। উপজেলা পল্লী উন্নয়ন চেয়ারম্যান আলতাফ হোসেন বলেন,ফান্ডে টাকা নেই টাকা আসলে দেয়ার চেষ্টা করব।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন