শিক্ষিত হয়ে লাভ নেই, যদি সু শিক্ষা অর্জন না করতে পারে

  23-01-2017 04:51PM

পিএনএস, লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুরের জেলা প্রশাসক মো: জিল্লুর রহমান চৌধুরী বলেছেন, ব্যাক্তি শিক্ষিত হয়ে লাভ নেই যদি সু- শিক্ষায় অর্জন না করতে পারে। মান সম্মত শিক্ষা না থাকায় চাকুরী সহ বিভিন্ন স্থানে শিক্ষার্থীরা ফেল করে।

সমাজে অবক্ষয় লালন করলে ওই সমাজে জ্ঞানী গুণী সৃষ্টি হয়না। সত্যিকারের শিক্ষা দেশ ও জাতীর ভাগ্য পরিবর্তনে কাজ করে। তাই প্রকৃত শিক্ষা অর্জনে বিদ্যালয়ের শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীদের দায়িত্বশীল হতে হবে।

সমাজ থেকে বাল্য বিবাহ, মাদক, ও ইভটিজিং দূর করতে হলে সবার সহযোগীতা প্রয়োজন। মানুষ তত বড়, যত বড় তার বিশ্বাস। মনে বিশ্বাস রাখলে উন্নয়ন সম্ভব, শিক্ষার্থীদের সৃজনশীল, উদ্যোগী হতে হবে তা হলে সমাজ ও দেশের উন্নয়নের কিছু করতে পারবে। মনে সততা ও বিশ্বাস থাকলে সেই কাজে সফলতা অর্জন করা যায়। প্রকৃত জ্ঞান লাভ করে দেশ ও মানুষের উন্নয়নের ভূমিকা রাখার আহবান জানান ।

তিনি সোমবার দুপুরে সদর উপজেলার মান্দারী জিল্লুর রহিম কলেজ প্রাঙ্গণে অধ্যক্ষ এম এ সাত্তার ট্রাস্ট কর্তৃক বৃত্তি প্রদান, জেএসসি/ জেডিসিতে জিপি-৫ প্রাপ্তদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

ট্রাস্টের সভাপতি অধ্যক্ষ এম. এ সাত্তারের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক শেখ মুর্শিদুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নুরুজ্জামান, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার হাছিনা ইয়াছমিন।

বক্তব্য রাখেন, মান্দারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহিম, এম এ সাত্তার ট্রাস্টের সদস্য সচিব মোশারফ হোসেন পাটোয়ারী, মান্দারী বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক ফারুক হোসেন, বাজার কমিটির সাবেক সভাপতি শাহাব উদ্দিন।

অনুষ্ঠানটি পরিচালন করেন ছাত্রলীগ নেতা আবু তালেব। আলোচনা সভা শেষে অতিথিবৃন্দ এম এ সাত্তার ট্রাস্ট কর্তৃক বৃত্তি প্রাপ্ত ও জেএসসি/ জেডিসি পরীক্ষায় জিপি-৫ প্রাপ্তদের মাঝে কেষ্ট্র, সনদ ও নগদ অর্থ বিতরন করেন।

আয়োজকরা জানান, প্রাথমিক পর্যায়ে ১২০০ শিক্ষার্থী বৃত্তি পরীক্ষায় অংশ নেয় এর মধ্যে ৩০০ জনকে নির্বাচিত করা হয়। এ ছাড়া জেএসসি/জেডিসি পরীক্ষায় জিপি-৫ প্রাপ্ত ৩০০ জনের মাঝে ক্রেষ্ট, সনদ ও নগদ অর্থ প্রদান হয় ট্রাস্টের পক্ষ থেকে।

এসময় বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবকসহ এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন