বরিশাল-কুয়াকাটা সড়কে অনির্দিষ্টকালের জন্য বাস ধর্মঘট

  

পিএনএস বরগুনা: বরিশাল-বরগুনা,পটুয়াখালী ও কুয়াকাটা আঞ্চলিক মহাসড়কে বৃহস্পতিবার সকাল থেকে অনির্দিষ্টকালের জন্য বাস ধর্মঘট শুরু হয়েছে।এতে বিপাকে পড়েছেন পর্যটকসহ সাধারণ মানুষ।
এ রুটে অবৈধ মাহেন্দ্র, ইজিবাইক ও ভাড়ায় চালিত মোটরসাইকেল বন্ধ করাসহ আটক বাস মালিক, শ্রমিকদের মুক্তির দাবিতে তারা এ ধর্মঘটের ডাক দিয়েছেন।

এর আগে গত সোমবার প্রশাসনকে দুই দিনের সময় বেধে দিয়ে আল্টিমেটাম দিয়েছিল বরিশাল-বরগুনা-পটুয়াখালী মালিক শ্রমিক সমন্নয় পরিষদ। ইতিমধ্যে কর্মসূচি সফল করতে বরিশাল-পটুয়াখালী-বরগুনা জেলায় দেয়ালে পোস্টার লাগানো হয়েছে।

এ ব্যাপারে বরিশাল-বরগুনা-পটুয়াখালী মালিক শ্রমিক সমন্নয় পরিষদ আহ্বায়ক মো. রিয়াজ উদ্দিন মৃধা বলেন, পূর্বঘোষণা অনুযায়ী বৃহস্পতিবার সকাল থেকে বরিশাল-বরগুনা ও কুয়াকাটা আঞ্চলিক মহাসড়কে দাবি না মানা পর্যন্ত এ ধর্মঘট অব্যাহত থাকবে।

উল্লেখ্য, গত সোমবার সকাল ১০টায় বরিশাল-পটুয়াখালী ও কুয়াকাটা আঞ্চলিক মহাসড়কের বরগুনা জেলার আমতলী উপজেলার আমতলী চৌ-রাস্তা নামক স্টপেজে মাহেন্দ্র শ্রমিক ও বাস শ্রমিকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। সেখানে বেশ কয়েকজন বাস মালিক ও শ্রমিক আহত হন।

এ ঘটনায় পুলিশ ১৭ জন শ্রমিককে আটক করে বলে দাবি করে বাস সমিতি। পরে ১৩ ফেব্রুয়ারি সোমবার সন্ধ্যা সাড়ে ৭টায় পটুয়াখালী প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে বরিশাল-পটুয়াখালী-বরগুনা মালিক শ্রমিক সমন্নয় পরিষদের পক্ষে লিখিত বক্তব্যে বরিশাল-পটুয়াখালী বাস মিনিবাস মালিক সমিতির নির্বাহী সভাপতি নজরুল ইসলাম খোকন এ ঘোষণা দেন। এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার থেকে অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ করেছেন বাস মালিক ও শ্রমিকরা।

পিএনএস/আনোয়ার

 

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech