নির্যাতিত মুসলিমদের রক্ষায় ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলুন

  19-02-2017 08:59PM

পিএনএস : স্বাধীনতা ও মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন’র তত্ত্বাবধানে টেকনাফে অবস্থিত নির্যাতিত রহিঙ্গা সরণার্থীদের মানবিক সাহায্য দিতে গিয়ে ১৭-০২-২০১৭ ইং মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন নেতৃবৃন্দ সকল মুসলিমদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, বিশ্বব্যাপী আজ মুসলিমরা নির্যাতনের শিকার। এ নির্যাতনের হাত থেকে বাঁচতে হলে ঐক্যবদ্ধ হয়ে সকল অত্যাচারিদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। তা না হলে কোথাও মুসলিমরা নিরাপদে থাকবে না। প্রতিবেশি দেশ মিয়ানমারে যে নির্যাতন, ধর্ষন, হত্যা, জ্বালাও পোড়াও হয়েছে তার বাস্তব চিত্র কোন মিডিয়া তুলে ধরেনি।

উখিয়া উপজেলা ৫ নং পালংখালী ইউনিয়নে অবস্থিত অস্থায়ী রহিঙ্গা ক্যাম্প সরেজমিনে না দেখলে বিশ্বাস করার উপায় ছিল না। স্বাধীনতা ও মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন’র তত্ত্বাবধানে একমি ও সিনহা ফেব্রিকস লিঃ’র আর্থিক সহযোগিতায় মানবিক সাহায্যের মধ্যে ছিলো চাল, জুস ও বেসিক মেডিসিন। এ ত্রাণ বিতরণ করতে গিয়ে ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সেক্রেটারি ও দেশপ্রেমিক নাগরিক পার্টির চেয়ারম্যান আহসান উল্লাহ শামীম উপরোক্ত কথা বলেন, এ সময় উপস্থিত ছিলেন ফাউন্ডেশনের সিঃ ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ নওশের আলী, ভাইস প্রেসিডেন্ট অধ্যাপক বাজলুর রহমান আমিনী, মোহাম্মদ শাখোয়াত হোসেন, সদস্য মোহাম্মদ জীবন মিয়া, মোহাম্মদ রাশেদ মিয়া, মোহাম্মদ হারুন অর রশিদ।

তিনি আরো বলেন, আজ যারা রহিঙ্গাদের নিয়ে যারা বিরুপ মন্তব্য করেন তাদের একবার রহিঙ্গাদের ক্যাম্প ঘুরে আসতে হবে। খোলা আকাশের নিচে গাছের আড়ালে পাহড়ের টিলায় টিলায় লুকিয়ে আছে তারা। চোখেমুখে এখনো অজানা আতঙ্ক, স্থানীয় জনপ্রতিনিধিরা দিনরাত কঠোর পরিশ্রম করে চলছেন তাদের একটু সুস্থ জীবন ফিরিয়ে দিতে।

মানবিক দিক কখনো আইনি বাধা মানে না যার বাস্তব প্রমান ত্রাণ বিতরন প্রতিনিধি দলের ত্রাণ বাহী গাড়ী যখন বিজিবি উখিয়া ক্যাম্পে পৌছে তখন স্থানীয় ইউপি চেয়ারম্যান ও জনপ্রতিনিধিরা আইন শৃঙ্খলা বাহিনী সদস্যেদের নিকট অনুরোধ রাখেন যেন তারা মানবিক বিষয়টি বিবেচনায় রাখেন, আর সে কারণেই সকলের সর্বাত্বক সহযোগিতায় সফলভাবে ত্রাণ বিতরণ সম্ভব হয়েছে। এ সময় স্থানীয় পর্যায় যারা উপস্থিত ছিলেন তাদের মধ্যে ৫ নং পালংখালী ইউনিয়ন চেয়ারম্যান এম গফুর উদ্দিন চৌধুরী, প্যানেল চেয়ারম্যান নুরুল আফসার চৌধুরী, ইউপি সদস্য মুজাফফর আহমেদ, মাস্টার ফরিদ উদ্দিন, ছাত্রনেতা আলমগীর আলম নিসা, মুজিবুর রহমানসহ স্থানীয় জানপ্রতিনিধিরা।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল



@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন