লক্ষ্মীপুরে ডেইলি অবজারভার পত্রিকার মামলা, প্রতিবাদে মানববন্ধন

  19-02-2017 09:14PM

পিএনএস, লক্ষ্মীপুর প্রতিনিধি: দি ডেইলি অবজারভার পত্রিকার সম্পাদক ও প্রধানমন্ত্রীর তথ্য বিষয়ক উপদেষ্টা মো: ইকবাল সোবহান চৌধুরী ও প্রতিবেদক মামুনুর রশিদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা ও হয়রানিমূলক মামলা প্রত্যাহারের দাবীতে আজ রোববার বিকেলে লক্ষ্মীপুরে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

জেলা রিপোর্টাস ইউনিটির আয়োজনে রেহান উদ্দিন ভৃঁইয়া সড়কের পাশে ইউনিটির কার্যালয়ে সামনে এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। পরে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

জেলা রির্পোটাস ইউনিটির সভাপতি ও প্রবীণ সাংবাদিক মো: আবদুল মালেকের সভাপতিত্বে ও ডেইলি অবজারভার/ আজকালের খবর পত্রিকার জেলা প্রতিনিধি মো: রবিউল ইসলামের পরিচালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন, সাধারণ সম্পাদক অধ্যাপক গাজী গিয়াস উদ্দিন,ইউনিটির সহসভাপতি আনোয়ারের রহমান বাবুল, প্রথম আলো জেলা প্রতিনিধি এম জে আলম, আজিজুর রহমান আযম।

বক্তব্য রাখেন, নাজিম উদ্দিন রানা (মুক্তখবর), আবির আকাশ (প্রতিদিনের সংবাদ), ফিরোজ আলম পরশ (বাংলাদেশের আলো), জুনায়েদ আল হাবিব (কোষ্টাল বাংলাদেশ), আনিছুর রহমান মোহন (যোগাযোগ প্রতিদিন)। এসময় জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, শীর্ষ স্থানীয় ইংরেজী পত্রিকার সম্পাদক ইকবাল সোবহান চৌধুরী বিরুদ্ধে ফেনী আসনের এমপি নিজাম হাজারী, রাজশাহী আসনের এমপি এনামুল হক পৃথক পৃথক নামে ২ টি মিথ্যা ও উদ্দেশ্যমূলক মামলা দায়ের করে।দেশের একজন স্বনামধন্য সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা ও হয়রানিমূলক মামলা দিয়ে সাংবাদিকদের কলম থামিয়ে রাখা যাবেনা।

গণমাধ্যম দেশ ও মানুষের উন্নয়নে কাজ করে যাচ্ছে। অপরাধীর বিরুদ্ধে সংবাদ প্রকাশ করলে হুমকি- ধামকি ও মামলা দিয়ে হয়রানি করছে প্রভাবশালীরা অবজারভার পত্রিকার সম্পাদক ও প্রতিবেদকের বিরুদ্ধে মামলা করার ঘটনায় সাংবাদিকেরা মর্মাহত। বক্তারা অবিলম্বে ইকবাল সোবহান চৌধুরীর বিরুদ্ধে মামলা প্রত্যাহার করার জন্য জোর দাবী জানান।

উল্লেখ্য যে, গত ২৩ জানুয়ারী ডেইলি অবজারভার পত্রিকায় ড্রাগ ডিলারদের গ্রেফতারে প্রধানমন্ত্রী নির্দেশ অপেক্ষায় পুলিশ শিরোনামে সংবাদ প্রকাশ করে। এতে কক্সবাজারের এমপি আবদুর রহমান বদি, নারায়নগঞ্জের এমপি শামীম ওসমান, ফেনীর এমপি নিজাম হাজারী, রাজশাহী এমপি এনামুল হক দেশে ড্রাগ সিন্ডিকেট নিয়ন্ত্রণকারী বলা হয়। পরে ফেনী ও ঢাকার আদালতে নিজাম হাজারী এমপি ও এনামুল হক বাদী হয়ে মানহানী মামলা দায়ের করে।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল



@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন