খুলনায় ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু

  23-02-2017 01:03AM

পিএনএস, খুলনা: খুলনায় শুরু হয়েছে তিন দিনব্যাপি বিভাগীয় ডিজিটাল উদ্ভাবনী মেলা ২০১৭। বুধবার (২২ ফেব্রুয়ারি) সকাল ১১টায় মেলার উদ্বোধন করেন মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ।

উদ্বোধনকালে প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বর্তমানে শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ। আমরা এখন ডিজিটাল যুগে প্রবেশ করেছি। ব্যক্তিগত, পারিবারিক, কৃষি, চিকিৎসা, ব্যবসা-বাণিজ্য, যাতায়াতে বাস-ট্রেনের টিকিট ক্রয়সহ প্রতিটি ক্ষেত্রে বর্তমানে ডিজিটাল পদ্ধতির ব্যবহার আমাদের গতানুগতিক জীবন ধারাকে পাল্টে দিয়েছে।

তিনি আরও বলেন, উন্নয়নে স্থিতিশীলতা আনতে বিশ্বের সাথে সমানভাবে এগিয়ে যেতে ডিজিটাল পদ্ধতি গ্রহণের কোন বিকল্প নেই। পদ্মাসেতু হয়ে গেলে এ অঞ্চলে যে অর্থনৈতিক গতিশীলতা আসবে তাকে আরও বেগবান করতে ডিজিটাল পদ্ধতি বড় ভূমিকা রাখবে।

খুলনা বিভাগীয় কমিশনার মো. আবদুস সামাদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন পুলিশ কমিশনার নিবাস চন্দ্র মাঝি এবং ভারপ্রাপ্ত ডিআইজি মো. একরামূল হাবিব। স্বাগত বক্তৃতা করেন খুলনা জেলা প্রশাসক নাজমুল আহসান।

সভাপতি মো. আবদুস সামাদ জানান, ডিজিটাল উদ্ভাবনী মেলার সমাপনী দিনে বিজয়ীদের মাঝে বিভাগীয় কমিশনার স্বর্ণপদক, রৌপ্যপদক ও ব্রোঞ্জ পদক দেওয়া হবে। সমাপনী দিন ২৪ ফেব্রুয়ারি সকাল সাড়ে ৯টায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকবেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।

মেলায় প্রায় ৬০টি স্টলে খুলনা বিভাগের ১০টি জেলার বিভিন্ন প্রতিযোগীরা তাদের উদ্ভাবন সামগ্রী উপস্থাপন করেন। এসব স্টলের মাঝে ‘বঙ্গবন্ধু প্যাভিলিয়ন’ এবং ‘শেখ হাসিনা প্যাভিলিয়ন’ ছাড়াও শিক্ষার্থীদের জন্য নলেজ ক্যালেন্ডারের প্রদর্শনী ছিল আকর্ষণীয়।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন