বৃহস্পতিবার পঞ্চগড়ে ৩ দিনব্যাপি ইজতেমা শুরু

  23-02-2017 01:18AM

পিএনএস, পঞ্চগড়: পঞ্চগড়ে বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) ফজরের নামাজের পর আম-বয়ানের মধ্য দিয়ে শুরু হচ্ছে ৩ দিনব্যাপি জেলা ইজতেমা।

পঞ্চগড়-ঢাকা মহাসড়কের পাশে পঞ্চগড় চিনিকল সংলগ্ন মাঠে জেলা পর্যায়ে প্রথমবারের মত এই ইজতেমা শুরু হবে।

ইতোমধ্যে ইজতেমা মাঠের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। জেলার ৫টি উপজেলার তাবলীগ জামায়াতের সাথীরা পর্যায়ক্রমে ইজতেমা মাঠের কাজ সম্পন্ন করেছেন।

ইজতেমায় পঞ্চগড় জেলার পাঁচ উপজেলার সাথীরা ছাড়াও দেশি-বিদেশি লক্ষাধিক মুসল্লীর সমাগম হবে এবং ইজতেমা মাঠ থেকে দ্বীনের দাওয়াত নিয়ে দেশের অভ্যন্তরে ও বিদেশে সম্ভাব্য শতাধিক মুসল্লীর জামায়াত বের হবে বলে আশা প্রকাশ করছেন মুরব্বীরা।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) আখেরি মোনাজাতের মধ্য দিয়ে ইজতেমা শেষ হবে। দ্বীনের দাওয়াতের কাজ চলমান রাখতে জেলা ভিত্তিক এই ইজতেমার আয়োজন করা হচ্ছে বলে জানান আয়োজকরা।

ইজতেমা কমিটি সূত্রে জানা গেছে, ইজতেমা মাঠের জন্য বিদ্যুৎ, পানি, স্যানিটেশনের পর্যাপ্ত ব্যবস্থা করা হয়েছে। মেডিকেল টিম, ফায়ার সার্ভিস ও অ্যাম্বুলেন্স রাখা হয়েছে।

পঞ্চগড় জেলা তাবলীগের সুরা সদস্য ডা. মো. মোখলেছুর রহমান জানান, ইজতেমায় আরব, মালয়েশিয়া, থাইল্যান্ড, ভারতসহ কয়েকটি বিদেশি ও দেশের অভ্যন্তরে বেশ কিছু জামায়াতের সাথীরা মাঠে অবস্থান করছেন। বৃহস্পতিবার ফজরের নামাজের পর আম বয়ানের মধ্য দিয়ে ৩ দিনব্যাপি জেলা ইজতেমা শুরু হবে। তবে ইজতেমা মাঠে অনেক মুসল্লী সমবেত হওয়ায় বুধবার মাগরিবের নামাজের পর থেকে বয়ান শুরু হয়। বৃহস্পতিবার বাদ মাগরিব ফিলিস্তিন জামায়াতের মেহমান বয়ান করবেন। অন্যান্য সময়ে কাকরাইলের মুরব্বী ও সুরা সাথীরা বয়ান করবেন বলে তিনি জানিয়েছেন।

পঞ্চগড়ের সিভিল সার্জন ডা. পীতাম্বর রায় বলেন, মুসল্লীদের যে কোন শারীরীক সমস্য সমাধানে ইজতেমা মাঠে সার্বক্ষণিক একটি মেডিকেল টিম দায়িত্ব পালন করবে।

পঞ্চগড়ের পুলিশ সুপার মো. গিয়াস উদ্দিন আহাম্মেদ বলেন, ইজতেমা মাঠে পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে। মাঠের চতুর্দিকে পুলিশ কন্ট্রোলরুমসহ সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতির যাতে অবনতি না ঘটে সেজন্য আমরা সতর্ক রয়েছি।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন