খুলনায় সোনালী ব্যাংকের টাকা আত্মসাতে দুদকের মামলা

  23-02-2017 01:40AM

পিএনএস, খুলনা: সোনালী ব্যাংক খুলনা কর্পোরেট শাখার প্রায় ১২৭ কোটি টাকা আত্মসাতের অভিযোগে ব্যাংকের জিএম ও জুট মিল মালিকসহ ৫ জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে দুদকের উপ সহকারী পরিচালক মো. মোশারেফ হোসেন বাদি হয়ে খুলনার খান জাহান আলী থানায় ৫ জনকে আসামি করে মামলা দায়ের করেন।

মামলায় সোনালী ব্যাংকের মহাব্যবস্থাপক নেপাল চন্দ্র সাহা (তৎকালীন খুলনা করপোরেট শাখার উপমহাব্যবস্থাপক), ব্যাংকের খুলনা করপোরেট শাখার সাবেক উপমহাব্যবস্থাপক সমীর কুমার দেবনাথ, সিনিয়র প্রিন্সিপাল অফিসার শেখ তৈয়াবুর রহমান, সহকারী কর্মকর্তা কাজী হাবিবুর রহমান ও মেসার্স সোনালী জুট মিলস লিমিটেডের চেয়ারম্যান এস এম এমদাদুল হোসেনকে আসামি করা হয়েছে।

মামলা সূত্রে জানা গেছে, ২০১০ সাল থেকে ২০১৬ সালের ২৭ সেপ্টেম্বর পযর্ন্ত বিভিন্ন সময় পাট ক্রয় করে গুদামে মজুদ দেখিয়ে এবং বিভিন্ন প্রকার ঋণ গ্রহণ করে মোট ১২৬ কোটি ৮২ লাখ ৯৩ হাজার ২৮২ টাকা আত্মসাৎ করা হয়েছে। আর এই ঋণ পাইয়ে দিতে সহযোগিতা করার দায়ে খুলনা সোনালী ব্যাংকের ৫ কর্মকর্তাকে অভিযুক্ত করা হয়েছে। মামলার আর্জিতে বলা হয় ব্যাংকের এসব কর্মকর্তা ব্যক্তিগত সুযোগ সুবিধা নিয়ে এই ঋণ দিয়ে সরকারি ব্যাংকের ক্ষতি সাধন করেছে।

এ ব্যাপারে বুধবার বিকেলে খুলনা দুদক কার্যালয়ে উপ-পরিচালক মো. আব্দুল হাই সাংবাদিকদের ব্রিফ করেন।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন