সুরেশ্বর দরবার শরীফের অনুসারী ও পুলিশের সংঘর্ষে আহত ২০

  25-02-2017 09:37AM



পিএনএস, লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে টুমচরে সুরেশ্বর দরবার শরীফের অনুসারী, গ্রামবাসী ও পুলিশের সঙ্গে ত্রিমুখী সংঘর্ষের ঘটনা ঘটছে। এসময় ৩ গ্রামবাসী গুলিবিদ্ধ হয়, এ ঘটনায় সদর থানার ওসি আব্দুল্লাহ আল মামুনসহ আরো ৮ পুলিশ সদস্যসহ আহত হয়েছে প্রায় ২০ জন। আহতদের লক্ষ্মীপুর সদর হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে। ঘটনারস্থলে পুলিশ মোতায়ন করা হয়েছে। ঘটনাস্থল থেকে ১০ জনকে পুলিশ আটক করেছে।

শুক্রবার সুরেশ্বর দরবার শরীফের অনুসারীদের ওরস পালনে গ্রামবাসীদের বাধা ও ভাংচুরের ঘটনাকে কেন্দ্র করে রাত ৯টা থেকে ১০টা পর্যন্ত দফায় দফায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ৮০ রাউন্ড গুলি ছোঁড়ে জানা গেছে।

পুলিশ ও স্থানীয়রা জানান, সদর উপজেলার টুমচর ইউনিয়নের হায়দার আলী মুন্সি বাড়ীতে শরীয়তপুরের সুরেশ্বর দরবারের শরীফের খলিফা ফোরকান আলীর আয়োজনে প্রতি বছর ৩ দিনব্যাপী ওরশ পালন করে আসছে অনুসারীরা। বৃহস্পতিবার থেকে আজ শনিবার পর্যন্ত ৩ দিন এই ওরশ হওয়ার কথা ছিল।

কিন্তু ওরশ পালনের নামে ঢোল বাজনা বাজিয়ে কবর বানিয়ে অসামাজিক কার্যকলাপ চালানো হয় এমন অভিযোগ এনে স্থানীয় গ্রামবাসী সুরেশ্বর দরবার শরীফের অনুসারীদের প্রথমে বাধা দেয়। পরে শুক্রবার ২য় দিনে সন্ধায় গ্রামবাসী মিছিল নিয়ে ওই বাড়ীতে হামলা চালায়।

এসময় দায়িত্বরত পুলিশ সদস্যদের মারধর করে পুলিশের গাড়ীও ভাংচুর করে স্থানীয়রা। পরে সদর থানার ওসিসহ অতিরিক্ত পুলিশ এসে গুলি ছোঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। এ সময় গ্রামবাসী পুলিশ, সুরেশ্বর দরবার শরীফের অনুসারী ও গ্রামবাসীর সংঘর্ষ হয়। এতে গুলিবিদ্ধ হয়ে রাকিব হোসেন, ইউছুফ আলী, রাহিদ আল জিহাদ আহত হন।

এছাড়াও লক্ষ্মীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন, পুলিশ সদস্য শাহজাহান, ফরিদসহ ২০ জন আহত হয়। লক্ষ্মীপুর থেকে র্যা ব-১১ সহ আইনশৃঙ্খলা বাহিনীর অতিরিক্ত সদস্য গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ ব্যাপারে লক্ষ্মীপুর পুলিশ সুপার আ স ম মাহাতাব উদ্দিন জানান, সুরেশ্বর দরবার শরীফের অনুসারীরা প্রশাসনের অনুমতি ছাড়া তাদের কার্যক্রম চালায়, এ সময় দুষ্কৃতকারীরা তাদের উপর হামলা চালায়, পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে ৮০ রাউন্ড গুলি ছোঁড়ে। ঘটনাস্থলে ওসিসহ পুলিশের ৮ সদস্য আহত হন, পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থল থেকে পুলিশ ১০ জনকে আটক করে করেছে।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন