ছাতক বিদ্যুৎ অফিসের অভ্যন্তরে সীমাহীন দূর্নীতির অভিযোগ

  26-02-2017 12:13AM

পিএনএস, ছাতক (সুনামগঞ্জ) প্রতিনিধি : ছাতক বিদ্যুৎ অফিসের (বিউবো) অভ্যন্তরে সীমাহীন দূর্নীতি, অনিয়ম, অব্যবস্থাপনা, লুঠপাট ও ব্যাপক ঘুষ গ্রহনের অভিযোগ উঠেছে। ফলে একুশ হাজার কনজুমার চরম ভোগন্তির শিকার হচ্ছেন।

জানা যায়, উপজেলার কালারুকা ইউনিয়নের করছখালী গ্রামের মৃত আফতর আলীর পুত্র আবদুল ওয়াহাব গত ৬ ফেব্রুয়ারি সিলেট বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (বিউবো) প্রধান প্রকৌশলী বরাবরে লিখিত অভিযোগে ছাতকস্থ বিউবোর নির্বাহী প্রকৌশলী স্বাগত সরকারের বিরুদ্ধে ২লাখ ৬০হাজার টাকা ঘুষ দাবির অভিযোগ করেছেন।

এখানে ১১হাজার কেভি লাইনের খাইরগাঁও (ট্রান্সফর্মার স্থান) গ্রাম থেকে করছখালী গ্রামের মধ্যবর্তী এলাকায় ৪লাইনে বিদ্যুৎ সরবরাহ করা হয়েছে।কিন্তু করছখালী গ্রামের ১নং সংযোগ থেকে গ্রামের মধ্যে ৩লাইনে বিদ্যুৎ সরবরাহ করা হয়েছে। কিন্তু এখন ৩ লাইনের মধ্যে একটি এলটি লাইন সংযোগ করে মোট ৪লাইনে বিদ্যুৎ সরবরাহ করতে হলে ট্রান্সফর্মারের ক্যাপসিটি বৃদ্ধি করা প্রয়োজন।

এজন্যে বাবু স্বাগত সরকার করছখালী আবেদনকারীর কাছে ১০০কেভি ট্রান্সফর্মার পরিবর্তন করে এরস্থলে ২০০শ’কেভি ট্রান্সফর্মার বসানোর জন্যে ৯০হাজার, এলটি লাইন সংযোগে ৫০হাজার ও ২টি মিটার স্থাপন বাবত ৬০হাজার করে ১লাখ ২০হাজারসহ মোট ২লাখ ৬০হাজার টাকা ঘুষ দাবী করেন। এভাবে তিনি রাইস মিল, ক্রাসার মিল, পুরাতন লাইন মেরামতসহ বিভিন্ন কাজে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছেন বলে জানা গেছে।

গত ৬ ফেব্রুয়ারি আবেদনটি চেয়ারম্যান বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিউবো) ঢাকা, প্রশাসন বিভাগ বিউবো ঢাকা, স্থানীয় সংসদ সদস্য, ছাতক উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা চেয়ারম্যানসহ বিভিন্ন দফতরে পাঠানো হয়েছে। এব্যাপারে নির্বাহী প্রকৌশলী স্বাগত সরকার করে বলেন, জামানতের জন্যে এসব টাকা দাবী করা হয়েছে।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল



@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন