পটুয়াখালীতে মুক্তিযোদ্ধা যাছাই-বাছাই কমিটির বিরুদ্ধে মামলা

  26-02-2017 09:49PM

পিএনএস, জেলা প্রতিনিধি (পটুয়াখালী) : পটুয়াখালী সদর উপজেলা সঠিক মুক্তিযোদ্ধা যাছাই-বাছাই কমিটিতে মুক্তিযোদ্ধা নয় এমন সাংসদকে সভাপতি পদ থেকে প্রত্যাহারের জন্য হাইকোর্টে মামলা করা হয়েছে। যার রিট পিটিশন নং-১৬৯৯/১৭ মামলা সূএে জানাযায়,পটুয়াখালী জেলায় সঠিক মুক্তিযোদ্ধা যাছাই-বাছাইয়ের লক্ষে সদর উপজেলায় পটুয়াখালী-১ আসনের সাংসদ এবিএম রুহুল আমিন হাওলাদারকে সভাপতি করে কমিটি গঠন করে জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল (জামুকা)।

তবে এ কমিটির সভাপতি একজন অমুক্তিযোদ্ধা দাবী করে তাকে সভাপতি থেকে প্রত্যাহার করে সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডারকে সভাপতি করে কমিটি গঠনের জন্য এ মামলা দায়ের করেন সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার এম আমিনুল হোসেন বাবুল। মামলায় মুক্তিযোদ্ধা মন্ত্রনালয়ের সচিবসহ ৭ জনকে বিবাদী করা হয়েছে।

এ মামলায় সদর উপজেলা সঠিক মুক্তিযোদ্ধা যাছাই-বাছাই কমিটিতে মুক্তিযোদ্ধা নয় এমন সাংসদকে সভাপতি পদ থেকে মনোনয়ন প্রত্যাহার পূর্বক জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল (জামুকা )কে তার প্রতিনিধি মনোনয়ন প্রদান ও ৬ নং বিবাদী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে পূনরায় আদেশ না হওয়া পর্যন্ত পূর্বের কমিটির কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন বিচারপতি মোঃ আশফাকুল ইসলাম ও বিচারপতি আশিষ রঞ্জন দাস ।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল




@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন