গাজীপুরে কারখানা বন্ধ ঘোষণা, শ্রমিক অসন্তোষ

  28-02-2017 07:04AM

পিএনএস, গাজীপুর: গাজীপুরে স্টার্লিং রিন্স ওয়াশিং কারখানা আকস্মিক বন্ধ ঘোষণা করা হয়েছে। এর প্রতিবাদে বিক্ষুব্ধ শ্রমিকরা কারখানার সামনে বিক্ষোভ করেছে। সোমবার (২৭ ফেব্রুয়ারি) সকালে এ বিক্ষোভের ঘটনা ঘটেছে।

কালিয়াকৈর উপজেলার সফিপুর এলাকার ইসলাম গ্রুপের স্টার্লিং রিন্স পোষাক কারখানার শ্রমিকরা প্রতিদিনের মত সোমবার সকালে কারখানা গেটে গিয়ে তালা ঝুলানো দেখতে পেয়ে বিক্ষুব্ধ হয়ে উঠে। কারখানা গেটে দীর্ঘ ৪ ঘন্টা বিক্ষোভের পর পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

কারখানার শ্রমিক রোকেয়া বেগম, জহিরুল ইসলাম, ইউনুস আলী, রুবেল হোসেন জানায়, রবিবার বিকেল ৫টা পর্যন্ত তারা কারখানায় উৎপাদন কাজ করেছেন। তখনো পর্যন্ত তাদের জানানো হয়নি যে সোমবার কারখানা বন্ধ করে দেওয়া হবে। এ সময় তারা বিজিএমই এর বিধি মাফিক ৩ মাস ১৩ দিনের বেতন দাবি করেন।

শিল্প পুলিশ-২ এর ইনস্পেক্টর শহিদুল ইসলাম শ্রমিকদের দাবি যৌক্তিক বলে মন্তব্য করে বলেন, শ্রমিকদের বিজিএমএতে যাওয়ার পরামর্শ দিয়েছে কারখানা কর্তৃপক্ষ। শ্রমিকরা বিজিএমএতে যেতে না চাইলে কি হবে সেটা আমি জানি না। তবে কারখানার সামনে বিশৃঙ্খলা করতে দেওয়া হবে না।

কারখানা কর্তৃপক্ষ এ ব্যাপারে ক্যামেরার সামনে কথা বলতে রাজী হননি। তবে তারা জানিয়েছেন, নতুন বহুতল ভবন নির্মাণ করার জন্য কারখানা আপাতত বন্ধ থাকবে।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন