মাদারীপুরে সড়কে অগ্নি-সংযোগ: গাছের গুড়ি ফেলে অবরোধ

  01-03-2017 09:37PM

পিএনএস, মাদারীপুর জেলা সংবাদদাতা : শ্রমিকদের লাগাতার ধর্মঘটে নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খানের নির্বাচনী এলাকা মাদারীপুরেও সর্বাত্মক ধর্মঘট পালন করেছে পরিবহন শ্রমিক ইউনিয়ন। বুধবার ভোর থেকে ঢাকা-বরিশাল মহাসড়কের একাধিক স্থানে টায়ার জ্বলিয়ে রাস্তায় অগ্নি-সংযোগ করে অবরোধকারীরা। এ সময় গাছের গুড়ি ফেলে সকল যানবাহন চলাচলে বাধাঁ সৃষ্টি করে। এতে চরম দুর্ভোগে পড়ে সাধারণ যাত্রীরা।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ভোর থেকে ঢাকা বরিশাল মহাসড়কের টেকেরহাট বন্দর, রাজৈর বাসস্ট্যান্ড, সাধুরব্রীজ, ঘটকচর বাস্টস্ট্যান্ড, মস্তফাপুর, তাঁতীবাড়ি, ভূরঘাটা, শিবচরসহ একাধিক স্থানে রাস্তায় টায়ার জ্বলিয়ে অগ্নি-সংযোগ করতে দেখা যায়। এ সময় একাধি স্থানে গাছের বড় বড় গুড়ি ফেলে যানবাহনে বাধা সৃষ্টি করা হয়। এদিকে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের কোন জেলা থেকে বাস, ট্রাক ও মাইক্রোবাসসহ দূর পাল্লার পরিবহন বন্ধ থাকায় কাঠালবাড়ি ফেরি ঘাটে নেই তেমন কোন ভীড়। পরিবহন সংকটে পড়েছে ফেরীগুলো। তবে স্থানীয় যানবাহনে কিছু যাত্রী চলাচল করায় কিছু লঞ্চ ও স্পীডবোটে যাত্রীরা পারাপার করছে।

মাদারীপুর সড়ক পরিবহন শ্রমিক ইউয়িনের সহ-সভাপতি ফায়জুল শরীফ বলেন, খুলনা বিভাগের পরিবহন শ্রমিকদের ডাকা ধর্মঘটের সাথে একতা প্রকাশ করে মাদারীপুরের সকল সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের শ্রমিকরা এই ধর্মঘটের ডাক দিয়েছি। বুধবার এসএসসি পরীক্ষা থাকায় ইজিবাইক চলাচল করতে দিয়েছি। তবে আগামীকাল বৃহস্পতিবার সকল যানবাহন বন্ধ থাকবে। কেউ এই আদেশ অমান্য করলে তার বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, সাংবাদিক মিশুক মুনীর ও চলচ্চিত্রকার তারেক মাসুদের হত্যাকারী চালককে আদালত কর্তৃক যাজ্জীবন সাজা দেওয়ার প্রতিবাদে গত সোমবার ভোর ৬টা থেকে মাদারীপুর জেলার সকল ধরনের বাস, ট্রাক, প্রাইভেটকার পরিবহন শ্রমিকদের ডাকা ধর্মঘট চলছে।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন