পাইকগাছায় ভাইপোর সম্পত্তি ফাঁকি দেওয়ার অভিযোগ

  01-03-2017 10:17PM

পিএনএস, পাইকগাছা (খুলনা) প্রতিনিধি : খুলনার পাইকগাছায় গড়ইখালীতে অবসরপ্রাপ্ত এক কলেজ শিক্ষক ও অনুসারীদের বিরুদ্ধে ভাইপোকে কথিত বিদেশী নাগরিক বানিয়ে সম্পত্তি ফাঁকি, চাকরীজীবি সহ নিরীহ ব্যক্তিদের নামে মামলায় জড়িয়ে হয়রানীর পথ বেচে নিয়েছেন বলে অভিযোগ উঠেছে। এ নিয়ে স্থানীদের মধ্যে ক্ষোভ-বিক্ষোভ দেখা দিয়েছে বলে জানা গেছে। স্থানীয় ইউপি চেয়ারম্যান রুহুল আমিন বিশ্বাস জানান-জমি নিয়ে বিরোধ এবং ওয়ারেশ কায়েমের তদন্ত চলছে। মিথ্যা ঘটনায় কাউকে হয়রানি করা শান্তি প্রিয় মানুষের কাজ নয় বলে তিনি আরো জানিয়েছেন।

এলাকাবাসী ও বিভিন্ন সূত্রে জানা গেছে, উপজেলার গড়ইখালী ইউপির পাতড়াবুনিয়ার দেবেন্দ্রনাথ মন্ডলের ছেলে অবসরপ্রাপ্ত কলেজ শিক্ষক সুকৃতি রঞ্জন মন্ডল দিংরা তার বড় ভাই মৃত বিজনানন্দের ছেলে (ওয়ারেশ) ভাইপো তাপস মন্ডলের শরীক ফাঁকি দিয়ে মিথ্যা ওয়ারেশ কায়েম নিয়ে সম্পত্তি দখল করেছেন বলে অভিযোগ উঠেছে। এমনকি ইতিপূর্বে সুকৃতি গংরা ইউপি চেয়ারম্যানদের কাছ থেকে মিথ্যা ওয়ারেশ কায়েম নিয়ে এ সম্পত্তি ভোগ দখলে রেখেছে।

এ নিয়ে ভাইপো তাপস হিস্যা অনুযায়ী সম্পত্তি দাবী করলে কাকারা তাপসকে কথিত বিদেশী নাগরিকের অভিযোগ তুলে একই সঙ্গে এলাকার চাকরীজীবি ও নিরীহ মানুষদের নামে গত ২৩ ফেব্রুয়ারি পাইকগাছা নির্বাহী ম্যাজিষ্ট্রেট আদালতে পিটিশন করেছেন বলে জানা গেছে। তাপসের জাতীয় পরিচয়পত্র নং-১৯৭২৪৭১৬৪৩৯০০০০০৭ উল্লেখ করে বলেন, সম্পত্তি দাবী করায় তাকে বাড়ী উঠতে দেয়া হয় না, সর্বশেষ আমাকে ও নিরীহ ব্যক্তিদের নামে মামলা দিয়ে হয়রানীর চেষ্টা করছে কাকারা। এ অভিযোগ প্রসঙ্গে শিক্ষক সুকৃতি মন্ডল নির্বাহী কোর্টে মামলা দাখিল উল্লেখ করে বলেন, সংশোধিত আকারে অনেকের নাম বাদ দেয়া হয়েছে। ওয়ারেশ কায়েম ফাঁকির কথা তুললে তিনি এ বিষয়টি এড়িয়ে যান।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন