গণতন্ত্রের মূল ভাষা হচ্ছে সমালোচনাকে সম্মান করা’ সিইসি

  01-03-2017 10:25PM

পিএনএস, জেলা প্রতিনিধি (পটুয়াখালী) : প্রধান নির্বাচন কমিশনার খান মোহাম্মদ নূরুল হুদা বলেছেন, গণতন্ত্রের মূল ভাষা হচ্ছে সমালোচনাকে সম্মান করা। কোন রাজনৈতিক দল যদি আমাদের নিয়ে কোন সমালোচনা করে সে ক্ষেত্রে আমরা সেটাকে কখনই প্রতিহিংসা হিসেবে দেখব না। তাদের সমালোচনাকে সম্মান করে কাজের মাধ্যমে তাদের বিশ্বাস ফিরিয়ে আনাই বড় চ্যালেঞ্জ। এ চ্যালেঞ্জ গ্রহণ করেই আমরা কাজ করে যাচ্ছি।

আগামী জাতীয় সংসদ নির্বাচনে যাতে সকল রাজনৈতিক দল অংশ গ্রহণ করে সে লক্ষ্যে নির্বাচন কমিশন কাজ করে যাচ্ছে। আশা করি এ নির্বাচন কমিশনের ওপর সকল রাজনৈতিক দলের আস্থা থাকবে। ইতিমধ্যেই দেশের বিভিন্ন এলাকায় দু’একটি নির্বাচন হয়েছে। সে নির্বাচন আমরা অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাইে করেছি। ওই নির্বাচনগুলো দেখলেই বোঝা যাবে আমরা কোন রাজনৈতিক দলের হয়ে কাজ করিনা।

আজ বুধবার (০১ মার্চ) সকালে সিইসি নূরুল হুদা তার পিতা-মাতার কবর জিয়ারত করতে নিজ এলাকা পটুয়াখালীর বাউফল উপজেলার নওমালায় নিজ বাসভবনে অবস্থান কালে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এই মতামত ব্যক্ত করেন।

এর আগে গতকাল মঙ্গলবার পটুয়াখালীর গলাচিপা পৌরসভা ও রাঙ্গাবালী উপজেলা পরিষদের নির্বাচন নিয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে সংশ্লিষ্টদের নিয়ে মতবিনিময় করেছেন। বিকেলে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হবেন।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন