শুরু হয়নি চূড়ান্ত অভিযান; উদ্বেগ-উৎকণ্ঠা সিলেটবাসীর

  25-03-2017 07:49AM



পিএনএস, সিলেট: ২৪ ঘন্টারও বেশি সময় ধরে সিলেটের দক্ষিণ সুরমার শিববাড়ি পাঠানপাড়ায় জঙ্গি আস্তানা সন্দেহে ‘আতিয়া মহল’ ঘিরে রেখেছে আইন-শৃঙ্খলাবাহিনী। নগরবাসীর উদ্বেগ-উৎকণ্ঠার মধ্যে কেটেছে পুরো রাত। কিন্তু সকালে এ প্রতিবেদন লেখা পর্যন্ত চূড়ান্ত অভিযান শুরু হয়নি ওই ‘জঙ্গি আস্তানায়’।

রাতে যে কোনো সময় অভিযান হতে পারে, এরকমটাই ধারণা করা হয়েছিল। আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকেও সে ধরনের আভাস দেয়া হয়েছিল। জানা যাচ্ছে, রাত সাড়ে ৩টার দিকে ঘটনাস্থলে আসেন পুলিশের কাউন্টার টেররিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম। এতে অভিযান শিগগিরিই শুরু হবে, এমন গুঞ্জন ছড়িয়ে পড়ে। তবে শেষপর্যন্ত তা আর হয়নি।

বৃহস্পতিবার দিবাগত রাত ৩টা থেকে আতিয়া মহল ঘিরে রেখেছে আইনশৃঙ্খলা বাহিনী। পাঁচতলা ওই ভবনের নীচতলার একটি ফ্ল্যাটে নারীসহ একাধিক ‘জঙ্গি’ রয়েছে বলে ধারণা পুলিশের। ওই ফ্ল্যাটের জানালা দিয়ে নারী ও পুরুষ ‘জঙ্গি’ শুক্রবার দুপুরের পর দ্রুত সোয়াত ফোর্স পাঠাতে বলেছিল । তারা বলেছিল, ‘তোমরা (পুলিশ) শয়তানের পথে, আমরা আল্লাহর পথে। দেরি কেন, দ্রুত সোয়াত ফোর্স পাঠাও।’

শুক্রবার বিকাল ৪টার কিছু আগে ঢাকা থেকে ঘটনাস্থলে এসে পৌঁছায় সোয়াত ফোর্স। এর কিছুক্ষণ পর বম্ব ডিসপোজাল ইউনিটও আসে ঘটনাস্থলে। সন্ধ্যার দিকে দুটি অ্যাম্বুলেন্স আনা হয়। রাত পৌনে ৮টার দিকে ঘটনাস্থলে আসে সেনাবাহিনীর প্যারা কমান্ডো ইউনিটের একটি দল। রাতে সার্চ লাইট দিয়ে আলোকিত করে রাখা হয় পুরো আতিয়া মহল।বাড়ানো হয় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সংখ্যা। এছাড়া সিলেট এমএজি ওসমানী হাসপাতালের চিকিৎসকদের রাখা হয় প্রস্তুত। তবে ‘জঙ্গিদের’ ফ্ল্যাটে চূড়ান্ত অভিযান আর হয়নি।

এদিকে, ওই ভবনে আটকা পড়া ২৯টি ফ্ল্যাটের বাসিন্দারা চরম দুর্ভোগ আর আতঙ্কে রয়েছেন বলে ধারণা করা হচ্ছে। বাইরে থেকে তাদের সাথে যোগাযোগ করাও সম্ভব হচ্ছে না। বলে জানা যাচ্ছে।

ভোরে ওই এলাকায় গিয়ে দেখা দেখা গেছে, সোয়াত টিম ও সেনাবাহিনীর দলসহ আইন-শৃঙ্খলাবাহিনীর সদস্যরা খুবই সতর্ক অবস্থানে রয়েছে। ওই ভবনের আশপাশে কাউকে যেতে দেয়া হচ্ছে না। ওই বাড়ির আশপাশের রাস্তাগুলো বন্ধ করে দেয়া হয়েছে। কখন চূড়ান্ত অভিযান শুরু হবে তাও জানা যাচ্ছে না।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন