ডিমলায় সড়ক নির্মান কাজে অনিয়ম

  25-03-2017 09:01PM

পিএনএস, ডিমলা নীলফামারী প্রতিনিধি : ডিমলা উপজেলার বালাপাড়া ইউনিয়নের শোভানগঞ্জ এলাকার হোসের মোড় থেকে পাটোয়ারী মসজিত পর্যন্ত ১৬০০ মিটার পাঁকা সড়ক নির্মানের কাজপান পটুয়াখালির ঠিকাদারী প্রতিষ্ঠান রোহান ট্রের্ডাস।

৩৩ লক্ষ টাকা ব্যয়ে এলজিইডি-এ কাজ বাস্তবায়ন করছে। কাজ শুরুর লঘœ থেকে উক্ত ঠিকাদারী প্রতিষ্ঠান ভেজাল সামগ্রী, কম পাথর ও কংক্রিট এবং ৩ নং ভেজাল বিটুমিন দিয়ে কাজ করার চেষ্ঠা করলে এলাকাবাসী তা প্রতিহত করে উপজেলা প্রশাসনকে অবগত করেন।

গত ২২ শে মার্চ উপজেলা প্রকৌশলী আবু সালেহ আহম্মেদ ঘটনাস্থল পরির্দশন করেন এবং নিম্ন মানের বিটুমিনগুলি বাতিল করে সরিয়ে ফেলার নিদের্শ দেন।

ঠিকাদারী প্রতিষ্ঠানের ম্যানেজার নিজাম উদ্দিন উক্ত গ্রামের কাশেম আলীর বাড়িতে বিটুমিনের ড্রামগুলো জমা রাখেন। গত ২৪ শে মার্চ গভীর রাতে আবার সেই ভেজাল বিটুমিনগুলোর সাথে ভালো মানের কিছু বিটুমিন মিশিয়ে কাজ করার চেষ্ঠা করলে এলাকাবাসী ফজলুল হক, তইয়ব আলী, লাভলু, আশিবুল ও আরিফ সহ অনেকেই এসে ভেজাল কাজ বন্ধ করেন এবং উপজেলা চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম কে বিষয়টি অবগত করলে তিনি ঘটনাস্থল পরিদর্শন করেন এবং ঘটনার সত্বত্যা পান।

এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজাউল করিম এর নিকট জানতে চাইলে তিনি প্রতিবেদককে বলেন উপজেলা প্রকৌশলীর সাথে কথা বলে ঘটনার সত্বত্যা পেলে যথাযথ ব্যবস্থা গ্রহন করা হবে বলে তিনি জানান। ক্ষিপ্ত এলাকাবাসী নিম্ন মানের কাজ করে সরকারী অর্থ হাতিয়ে নেওয়ার কোন অপচেষ্ঠাকে বরদাস্ত করবেন না বলে জানান।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন