গাইবান্ধায় গণ হত্যা দিবস পালিত

  25-03-2017 09:28PM

পিএনএস, গাইবান্ধা : ২৫ মার্চ গণ হত্যা দিবস উপলক্ষে গাইবান্ধায় বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়। কর্মসূচির মধ্যে ছিল মুক্তিযোদ্ধা শহীদ স্মৃতি স্তম্ভে পুষ্পমাল্য অর্পণ ও আলোচনা। জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি।

জেলা প্রশাসক মো. আব্দুস সামাদের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ, গাইবান্ধা পৌরসভার মেয়র অ্যাড. শাহ মাসুদ জাহাঙ্গীর কবির মিলন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক প্রমুখ।

হুইপ বলেন, পাকিস্তানি হানাদার বাহিনী তাদের পূর্ব পরিকল্পিত অপারেশন সার্চ লাইটের মাধ্যমে আন্দোলনরত বাঙ্গালীদের কণ্ঠ চিরতরে স্তব্ধ করে দেয়ার লক্ষ্যে সারাদেশে নিরস্ত্র বাঙ্গালীদের উপর ইতিহাসের সবচেয়ে বর্বোরচিত ও নিকৃষ্টতম গণ হত্যা চালায়। এই সার্চ লাইটে অভিযান পরিচালনা পাকিস্তানি হানাহাদার বাহিনীর বিচার দাবি করেন তিনি।

এর আগে হুইপ, জেলা প্রশাসক, পুলিশ সুপার, জেলা পরিষদ, মুক্তিযোদ্ধা সংসদ, সদর উপজেলা পরিষদ, পৌরসভা, আওয়ামী লীগ, ছাত্রলীগ, সিভিল সার্জনসহ বিভিন্ন রাজনৈতিক দল ও সংগঠনের পক্ষ থেকে মুক্তিযোদ্ধা শহীদ স্মৃতি স্তম্ভে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন