ধর্ষণের শিকার কিশোরীর মৃত্যু

  26-03-2017 08:55AM

পিএনএস, ফরিদপুর: দীর্ঘ আড়াই মাস মৃত্যুর সাথে লড়াই করে অবশেষে হেরে গেলো ভাঙ্গার অসহায় কিশোরী ফারজানা আক্তার (১৩)। ধর্ষণের শিকার হয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে তার।

শনিবার (২৫ মার্চ) ভোরে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে মারা যায় ফারজানা। ধর্ষক লিটনের বিরুদ্ধে শুক্রবার রাতে চাচা কালাম শেখ বাদি হয়ে মামলা করেছেন। এ ঘটনায় পুলিশ শুক্রবার সন্ধ্যায় ভাঙ্গার কাউলিবেড়ার নিজ গ্রাম থেকে লিটন মাতুব্বারকে (২২)আটক করে।

স্থানীয়রা জানায়, ১০ জানুয়ারি সন্ধ্যায় ফারজানার মা অন্যত্র কাজ করতে গেলে বাড়ীতে ফারজানাকে একা পেয়ে জোরপূর্বক ধর্ষণ করে পাশের বাড়ির লিটন। ফারজানা কাউলিবেড়া গ্রামের মৃত আলমগীর শেখের মেয়ে।

মামলা সূত্রে জানা গেছে, কাউলিবেড়া গ্রামের লিটন মাতুব্বার ঐ দিন সন্ধ্যায় ফারজানাদের ঘরে টিভি দেখার নামে প্রবেশ করে। এ সময় একা পেয়ে কিশোরী ফারজানাকে জোর করে ধর্ষণ করে। বিষয়টি ফারজানার মা মাতুব্বরদের নিকট অভিযোগ করলেও এলাকার কেউ সে সময় তাদের সাহায্যে এগিয়ে আসেনি। এদিকে টাকার অভাবে ফারজানার ভালো চিকিৎসা করাতে না পারায় দিন দিন অসুস্থ হয়ে পড়ে সে। এ ঘটনায় ২১ মার্চ রাতে ফাজানার চাচা তার বাড়িতে একটি গ্রাম্য শালিস বৈঠকের ব্যবস্থা করে। সেখানে উপস্থিত চেয়ারম্যান ও এলাকার গণ্যমান্য ব্যক্তিরা তাৎক্ষণিক ১২ হাজার টাকা উত্তোলন করে চিকিৎসার ব্যবস্থা করেন। শনিবার ভোরে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ফারজানার মৃত্যু হয়। ময়নাতদন্ত শেষে পারিবারিক কবর স্থানে তাকে দাফন করা হয়। এ ঘটনায় এলাকায় ক্ষোভের সৃষ্টি হয়েছে।

এ ব্যাপারে ভাঙ্গা থানার ওসি সৈয়দ আব্দুল্লাহ জানান, ধর্ষণের ঘটনায় ভাঙ্গা থানায় মামলা দায়ের করা হয়েছে। মামলার একমাত্র আসামি লিটন মাতুব্বারকে পুলিশ আটক করে জেল হাজতে প্রেরণ করেছে। তবে মামলার পর যেহেতু ভিকটিম (মেয়েটি) মারা গেছে সেক্ষেত্রে অভিযোগ পত্রে ধারা আরও বেড়ে যাবে।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন