শেরপুরে মহান স্বাধীনতা দিবস পালন

  26-03-2017 07:34PM

পিএনএস, শেরপুর (বগুড়া) সংবাদদাতা : বগুড়ার শেরপুর উপজেলায় নানা কর্মসূচির মধ্যদিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে গতকাল রোববার (২৬মার্চ) উপজেলা প্রশাসন ও বিভিন্ন রাজনৈতিক-সামাজিক সংগঠন দিনব্যাপি নানা কর্মসূচি পালন করেন। উপজেলা ও পৌর কেন্দ্রীয় শহীদ মিনারে ২১বার তোপধ্বনির মাধ্যমে দিনের কর্মসূচির সূচনা করা হয়। এরপর উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা আওয়ামীলীগসহ দলের অঙ্গ সংগঠন, বিএনপি, জাতীয় পার্টি, কমিউনিষ্ট পার্টি, মুক্তিযোদ্ধা সংসদ, শেরপুর প্রেসক্লাবসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করা হয়।

সকাল সাড়ে ৮টায় শেরপুর ডিজে হাইস্কুল খেলার মাঠে স্থানীয় এমপি আলহাজ্ব হাবিবর রহমান আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম সরোয়ার জাহান, শেরপুর পৌসভার মেয়র আব্দুস সাত্তার ও ওসি খান মো. এরফান উপস্থিত ছিলেন। এরপর শুরু হয় পুলিশ, আনসার ও ভিডিপি, বিএনসিসি স্কাউট, র্গালস গাইড ও শিশু কিশোরদের কুচকাওয়জ ও শারীরিক কসরত প্রদর্শন।

পরে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে স্থানীয় মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেওয়া হয়। দুপুরে শহীদদের আত্মার মাগফেরাত ও জাতির সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে ধর্মীয় উপাসনালয়গুলোতে চলে বিশেষ প্রার্থনা এবং হাসপাতাল-এতিমখানায় উন্নতমানের খাবারের আয়োজন করা হয়। এছাড়া উপজেলা পরিষদ বনাম মুক্তিযোদ্ধা সংসদের মধ্যে প্রীতি ফুটবল প্রতিযোগিতা শেষে উপজেলা পরিষদ মুক্তমঞ্চে আলোচনাসভা এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন