আ.লীগ দুই গ্রুপের সংঘর্ষে আহত ৪০

  26-03-2017 09:08PM

পিএনএস: নারায়ণগঞ্জের রূপগঞ্জে মহান স্বাধীনতা দিবস পালনকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই গ্রুপের রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে পুলিশ-পথচারীসহ অন্তত ৪০ জন আহত হয়েছেন।

রোববার দুপুরে উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের ইছাখালী এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

এ সময় বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করা হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ প্রায় ৪০ থেকে ৫০ রাউন্ড টিয়ারশেল ও গুলিবর্ষণ করে। এ ঘটনাকে কেন্দ্র করে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

পুলিশ, প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা গেছে, স্বাধীনতা দিবস পালন উপলক্ষে মুড়াপাড়া স্টেডিয়াম মাঠে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে উপজেলা প্রশাসন।

সেখানে সকাল ৭টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফারহানা ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক)।

অপরদিকে, ইছাখালী এলাকার শীতলক্ষ্যা নদীর তীরে কায়েতপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জায়েদ আলীসহ আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা স্বাধীনতা দিবসে মিলাদ মাহফিলের আয়োজন করে।

সেখানে শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন। মুড়াপাড়া স্টেডিয়াম মাঠের মহান স্বাধীনতা ও জাতীয় দিবস অনুষ্ঠানে যোগ দিতে কায়েতপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলামের সমর্থকরা আসেন।

এ সময় ইছাখালী এলাকায় জায়েদ আলীসহ তার লোকজনের সঙ্গে চেয়ারম্যানের সমর্থকদের বাক-বিতণ্ডা হয়। একপর্যায়ে রফিকুল ইসলাম রফিকের সমর্থকদের মাইক্রোবাস ভাঙচুর এবং কয়েকজনকে মারধর করা হয়।

সংবাদ পেয়ে রফিকুল ইসলাম রফিক ও তার সমর্থকরা ইছাখালী এলাকায় মিলাদ মাহফিলে উপস্থিত জায়েদ আলীসহ তার লোকজনের ওপর হামলা চালায়। পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়লে পথচারীরা ছোটাছুটি করতে শুরু করে। ঘণ্টাব্যাপী সংঘর্ষে পথচারী ও পুলিশসহ উভয়পক্ষের অন্তত ৪০ জন আহত হয়েছেন।

নারায়ণগঞ্জ জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার আব্দুল্লাহ আল মাসুদ বলেন, পরিস্থিতি স্বাভাবিক রাখতে ইছাখালী এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন