প্রশাসনের উপস্থিতিতে গণহত্যা দিবসে নাচগান আর বনভোজন!

  26-03-2017 10:12PM

পিএনএস, ঝালকাঠি প্রতিনিধি : জাতীয় গণহত্যা দিবসের দিন এ কোন অনুষ্ঠান। নলছিটিতে একটি বিদ্যালয় কর্তৃপক্ষ প্রশাসনের কর্তাব্যক্তি ও জনপ্রতিনিধির উপস্থিতিতে বার্ষিক বনভোজন, নাচগান ও র‌্যাফেল ড্র অনুষ্ঠান সম্পন্ন করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এতে এলাকাবাসীর মধ্যে প্রশ্নদেখা দিয়েযে গণহত্যা দিবসের নামে কি বনভোজন আর নাচগান ? নলছিটি উপজেলার খাগড়াখানা মডেল হাইস্কুল কর্তৃপক্ষ গত ২৫ মার্চ (শনিবার) ওই অনুষ্ঠানের আয়োজন করে। এ ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে এলাকায় ব্যাপক আলোচনা সমালোচনা ও তোলপাড় সৃষ্টি হয়েছে বলে জানাগেছে।

প্রত্যক্ষদর্শী ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, গণহত্যা দিবসে খাগড়াখানা মডেল হাইস্কুল মাঠে প্যান্ডেল করে ওই বিদ্যালয় কর্তৃপক্ষ বার্ষিক বনভোজন উপলক্ষে আনন্দ আয়োজন, নাচগান, সাংস্কৃতিক অনুষ্ঠান ও র‌্যাফেল ড্র অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) একেএম সুলতান মাহমুদ ও নাচনমহল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিদ্দিকুর রহমান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

জাতীয় গণহত্যা দিবসের অনুষ্ঠান না করে আনন্দ উৎসব, নাচগান ও লটারীর ড্র অনুষ্ঠান আয়োজনের ঘটনায় এলাকাবাসী ক্ষুব্ধ হয়ে বিষয়টি স্থানীয় সংবাদকর্মীদের অবহিত করেন। এ ব্যাপারে খাগড়াখানা মডেল হাইস্কুলের প্রধান শিক্ষক মোঃ জাকির হোসেন সাংবাদিকদের জানান, সকালে জাতীয় গণহত্যা দিবসের অনুষ্ঠানের পর বিকেলে বিদ্যালয়ের বার্ষিক বনভোজন অনুষ্ঠান করা হয়। তিনি নাচগান ও র্যাফেল ড্র’র কথা অস্বীকার করেন।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ মাছুম বিল্লাহ বার্ষিক বনভোজন অনুষ্ঠানের কথা সম্পূর্ণ অস্বীকার করে বলেন, বিদ্যালয়ে জাতীয় গণহত্যা দিবস পালন করা হয়েছে, ওই অনুষ্ঠানে ওসি ও ইউনিয়নের চেয়ারম্যান উপস্থিত ছিলেন। তিনি আরো বলেন, একটি মহল মিথ্যা প্রচারণা চালাচ্ছে।

নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আশ্রাফুল ইসলামকে বিষয়টি অবহিত করলে তিনি বলেন, জাতীয় গণহত্যা দিবসে বনভোজন, নাচগান ও র‌্যাফেল ড্র অনুষ্ঠান করা উচিত হয়নি। ভবিষ্যতে যাতে এভাবে না হয় সে ব্যাপারে সংশ্লিষ্ট সকলকে সতর্ক করা হবে। তিনি আরো বলেন, ওই বিদ্যালয় কর্তৃপক্ষের কাছে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে জবাব চাওয়া হবে। এ ব্যাপারে নলছিটি থানার ওসি একে এম সুলতান মাহমুদ এর মুঠোফোনে একাধিকবার কল দিলে ফোন রিসিব করেননি তিনি ।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন