কুসিক নির্বাচন; ২৮ মার্চ মধ্যরাত থেকে প্রচার-প্রচারণা বন্ধ

  27-03-2017 01:30AM

পিএনএস, কুমিল্লা: কুমিল্লা সিটি কর্পোরেশন (কুসিক) নির্বাচনে ভোটগ্রহণ হবে আগামী ৩০ মার্চ। ভোট গ্রহণেল দুদিন আগেই ২৮ মার্চ রাত থেকে প্রচার-প্রচারণা বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে জেলা রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে সময় এর আগেই বহিরাগতদের এলাকা ত্যাগ করতে বলা হয়েছে। তাছাড়া নির্বাচনের দিন যানবাহ চলাচলে জারি করা হয়েছে নিষেধাজ্ঞা।

রবিবার বিকেলে কুমিল্লার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার রকিব উদ্দিন মন্ডল স্বাক্ষরিত পৃথক বিজ্ঞপ্তিতে এসব নির্দেশনা দেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৮ মার্চ মধ্যরাত ১২টা থেকে ১ এপ্রিল দিবাগত মধ্যরাত ১২টা পর্যন্ত নির্বাচনী এলাকায় কোন ব্যক্তি কোনো জনসভা, অনুষ্ঠান এবং কোনো মিছিল বা শোভাযাত্রা করতে পারবে না। কেউ বিধি লঙ্ঘন করলে ব্যবস্থা নেয়া হবে।

তাছাড়া সিটি কর্পোরেশন এলাকার বাসিন্দা কিংবা ভোটার নয়, তাদের ২৭ মার্চ দিবাগত রাত ১২টার মধ্যেই নির্বাচনী এলাকা ছাড়ার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। রিটার্নিং অফিসার রকিব উদ্দিন মন্ডল বলেন, ‘২৭ মার্চ দিবাগত রাত ১২টা থেকে বহিরাগতরা এলাকা না ছাড়লে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।’

অপর এক বিজ্ঞপ্তিতে নির্বাচনী এলাকায় ২৯ মার্চ দিবাগত রাত ১২টা থেকে ৩০ মার্চ রাত ১২টা পর্যন্ত যানবাহন চলাচলের উপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। এই সময়ের মধ্যে নির্বাচন কমিশন অনুমোদিত ছাড়া কোনো ধরনের যানবাহন চলতে পারবে না।

তাছাড়া ২৭ মার্চ দিবাগত রাত ১২টা থেকে ৩১ মার্চ সকাল ৬টা পর্যন্ত মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা জারির কথা উল্লেখ করা হয়েছে বিজ্ঞপ্তিতে।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন