কলেজছাত্রী হত্যায় যুবকের মৃত্যুদণ্ড

  31-03-2017 01:02AM

পিএনএস, জামালপুর: জামালপুরে কলেজছাত্রী মমতাজ বেগম মিমি (২৪) হত্যা মামলায় একমাত্র আসামি মাহমুদুল হাসানকে (২৫) মৃত্যুদণ্ডাদেশ ও ১০ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (৩০ মার্চ) দুপুরে জামালপুরের জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক সায়েদুর রহমান খান এ রায় দেন।

রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন এবং তাকে কারাগারে প্রেরণের নির্দেশ প্রদান করেন আদালত।

নিহত মমতাজ বেগম মিমির বাড়ী ময়মনসিংহ শহরের চরপাড়াস্থ নয়াপাড়া এলাকায়। মিমি ওই এলাকার এসএমএ মান্নানের কন্যা। মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি মাহমুদুল হাসানের বাড়ী ময়মনসিংহ শহরের কেওয়াটখালী এলাকার বলাশপুর রোডে। তার বাবার নাম আব্দুল বাকী। তারা দুজনেই জামালপুরের মেলান্দহের শেখ ফজিলাতুন্নেছা মুজিব ফিসারিজ কলেজের ৪র্থ সেমিস্টারের শিক্ষার্থী ছিলেন।

মামলা সূত্রে জানা গেছে, মিমিকে প্রেমের প্রস্তাব দিয়ে ব্যর্থ হয় মাহমুদুল হাসান। ২০০৯ সালের ১৪ ফেব্রুয়ারি ভোরে কলেজ ছাত্রীনিবাসের বাথরুমের পেছনের ভ্যান্টিলেটর দিয়ে ভেতরে প্রবেশ করে ওৎ পেতে থাকে সে। ভোর ৫টায় মিমি প্রকৃতির ডাকে সাড়া দিতে বাথরুমে যাওয়ার সময় হাসান মিমিকে এলোপাথাড়ি ছুরিকাঘাত করলে সে গুরুতর আহত হয়। পরে তাকে মেলান্দহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে সেখান থেকে জামালপুর জেনারেল হাসপাতালে পাঠানো হয়। পরে সেখানকার কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় ওই কলেজের তত্বাবধায়ক ফরহাদ আলী বাদি হয়ে ঘাতক মাহমুদুল হাসানকে আসামি করে মেলান্দহ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

মেলান্দহ থানার উপ-পুলিশ পরিদর্শক (এসআই) হোসেন মোল্লা ২০০৯ সালের ১৫ মার্চ আদালতে আসামির বিরুদ্ধে চার্জশিট দেন। আদালত ২৩জন সাক্ষীর জবানবন্দী গ্রহণ শেষে বৃহস্পতিবার দুপুরে আসামির বিরুদ্ধে এই রায় ঘোষণা করেন।

মামলায় রাষ্ট্রপক্ষের পিপি ছিলেন আইনজীবী নির্মল কান্তি ভদ্র ও আসামি পক্ষের আইনজীবী ছিলেন শাহজাহান আলী।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন