সৌদিআরবে কৃষক লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন

  22-04-2017 09:44PM

পিএনএস, সৌদিআরব প্রতিনিধি: সৌদি আরবের জেদ্দায় পালন করা হয়েছে বাংলদেশ কৃষক লীগের প্রতিষ্ঠা বার্ষিকী। কৃষকলীগ সৌদিআরব পশ্চিমাঞ্চল শাখার উদ্যোগে এই প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়।

২০ এপ্রিল জেদ্দায় ইন্টারন্যাশনাল হোটেল হলিডে ইন-এ অনুষ্ঠিত প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, পশ্চিমাঞ্চল শাখার সভাপতি গিয়াস উদ্দিন মাহমুদ। প্রধান অতিথি ছিলেন,সংগঠনের প্রধান পৃষ্ঠপোষক কুলিয়ার চর থানা আওয়ামী লীগের সহ-সভাপতি ইয়াসির মিয়া।

বক্তরা বলেন, স্বাধীন সার্বভৌম বাংলার মাটিতে পাক হায়েনার জেল প্রকোষ্ঠ ভেদ করে স্বদেশ প্রত্যাবর্তনের মাত্র চার মাসের মধ্যে ১৯৭২ সালে বঙ্গবন্ধু “কৃষক বাঁচাও, দেশ বাঁচাও” এই স্লোগানকে সামনে রেখে প্রতিষ্ঠা করেন বাংলাদেশ কৃষকলীগ। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতেগড়া সংগঠন বাংলাদেশ কৃষকলীগের ৪৫তম প্রতিষ্ঠা বার্ষিকী দেশের স্বার্থে ঐক্যবদ্ধ থাকতে প্রবাসিদের প্রতি আহবান জানান তারা।

সংগঠনের সহ-সভাপতি আজিজুর রহমান দিলো ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব আলম শামীম এর যৌথ সঞ্চালনায় এসময় বিশেষ অতিথি ছিলেন, বাংলাদেশ কৃষক লীগ এর আন্তর্জাতিক বিষয়ক সহ-সম্পাদক প্রিন্স মাহমুদ পলাশ, বঙ্গবন্ধু স্মৃতি পরিষদ জেদ্দা সভাপতি মার্শাল কবির পান্নু, দেলোয়ার সরকার, আব্দুল সালাম, মিজানুর রহমান খান, ইসমাইল, সাহাবুদ্দীন, আব্দুল আজিজ, সাজ্জাদুল ইসলাম দিপু।

বক্তব্য রাখেন, নাছের উদ্দিন সরকার, ফরিদ ব্যাপারী, সাইফুর রহমান, আশিকুর রহমান, সাহাদাত হোসেন, আবুল হোসেন কবিরাজ, আনোয়ার হোসেন, শরীফ মিয়া ও মোহাম্মদ কাউছার সহ প্রমুখ। পরে কেক কেটে প্রতিষ্ঠা বার্ষিকীর আয়োজনের আনুষ্ঠানিকতা পালন করা হয়।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন