ছাতকে ৩শ’ফুট সড়ক এক যূগেও সংস্কার হয়নি

  22-04-2017 10:28PM

পিএনএস, ছাতক (সুনামগঞ্জ) : ছাতকের জাউয়াবাজারে সিলেট-সুনামগঞ্জ মহাসড়কের প্রায় ৩শ’ফুট রাস্তার জন্যে সীমাহীন দূর্ভোগ করছেন সুনামগঞ্জ জেলাবাসী। প্রত্যহ এসড়কে দূরপাল্লা ভারি যানবাহন, মালবাহি ট্রাক, ট্যাঙ্কলরি, বাস-মিনিবাস, প্রশাসনিক কর্মকর্তা, মন্ত্রী, এমপিসহ সরকারের বিভিন্ন নেতাকর্মীদের যাতাযাত লক্ষ্য করা যায়। কিন্তু রাস্তার এ করুন দশার প্রায় একযূগ অতিবাহিত হলেও এটি সংস্কারও মেরামতের কোন উদ্যোগ লক্ষ্য করা যায়নি।

সুনামগঞ্জ জেলাবাসির সারাদেশের সাথে যোগাযোগের একমাত্র অবলম্বন হচ্ছে সিলেট-সুনামগঞ্জ মহাড়ক। কিন্তু এ মহাসড়কের জাউয়াবাজারের প্রায় ৩শ’ফুট রাস্তা মেরামত না করায় যাতায়াতকারিরা যানবাহন নিয়ে মারাত্মক দূর্ভোগ পোহাচ্ছেন দীর্ঘদিন থেকে। এখানে সামান্য বৃষ্টি হলেই মারাত্মক ভাঙ্গন কবলিত এ রাস্তার গর্তে পানি জমে চলাচলের অনুপযোগি হয়ে উঠে। এতে স্কুল, কলেজ ও মাদরাসায় পড়ুয়া ছাত্র-ছাত্রীরা বিদ্যালয়ে যাতায়াতে ক্ষেত্রে চরম দূর্ভোগে পড়েন।

এছাড়াও জেলার মধ্যে প্রধান ব্যবসা কেন্দ্র হিসেবে পরিচিত জাউয়াবাজারের সার্বিক উন্নয়নে প্রশাসনও জনপ্রতিনিধিদের বিমাতা সূলভ আচরণে জনমনে চরম অসন্তেুাষ ছড়িয়ে পড়েছে। যদিও সরকার প্রতিবছর জাউয়াবাজার ইজারা খাতে মোটা অংকের রাজস্ব পেয়ে যাচ্ছে। এ ব্যাপারে সরকার ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন, জাউয়াবাজার ব্যবসায়ি সমিতির সভাপতি আছাদুর রহান, বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিত্ব ও সমাজসেবী রেজাউল করিম রেজা, তখদ্দুছ আলী পীর, এনামুল হকসহ এলাকাবাসী। তারা অবিলম্বে ভাঙ্গন কবলিত সিএন্ডবি সড়ক সংস্কারে সরকারের সহযোগিতা কামনা করেছেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন