অশান্ত ব্রাক্ষণবাড়িয়া

  24-04-2017 01:29AM



পিএনএস, ব্রাহ্মণবাড়িয়া: জেলার বিজনগরে মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী অ্যাডভোকেট মোহাম্মদ ছায়েদুল হকের আগমন ঠেকাতে ১৪৪ ধারা লঙ্ঘন করে হরতালের পিকেটিং করছে স্থানীয় আওয়ামী লীগের একাংশ। এসময় তারা জুতা হাতে বিক্ষোভ করে এবং উপজেলার বিভিন্ন স্থানে গাছের গুঁড়ি ফেলে সড়কে প্রতিবন্ধকতা সৃষ্টি করে।

গত বৃহস্পতিবার বিজয়নগর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সংবাদ সম্মেলন করে মন্ত্রীর অনুষ্ঠান বর্জনের ঘোষণা দেন। মন্ত্রীর আগমন ঠেকাতে উপজেলা আওয়ামী লীগ রোববার সকাল-সন্ধ্যা হরতাল কর্মসূচি ঘোষণা করে।

বিক্ষোভের মধ্যে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কড়া পাহারায় মন্ত্রী রোববার বিজয়নগর উপজেলায় প্রাণিসম্পদ উন্নয়নকেন্দ্র উদ্বোধন করেন। এ সময় তার সঙ্গে মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা, জেলা প্রশাসক ও পুলিশ সুপারসহ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

দুপুরে মন্ত্রী ঘটনাস্থল ত্যাগ করার আগে বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। নেতাকর্মীরা মুখে কালো কাপড় বেঁধে এবং হাতে জুতা নিয়ে রাস্তায় নেমে বিক্ষোভ দেখায়। এ সময় দায়িত্ব পালন করতে গিয়ে নবীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমতিয়াজ আহমেদ আহত হয়েছেন।

জানা যায়, এই অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্য র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীকে দাওয়াত দেয়া হয়নি। এ কারণে তার সমর্থকরা খুব ক্ষুব্ধ ছিলেন।

এই অবস্থায় যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে সরাইল, আশুগঞ্জ, বিজয়নগর ও সদর উপজেলা প্রশাসন রোববার সকাল থেকে রাত ১২টা পর্যন্ত ১৪৪ ধারা জরির ঘোষণা দেয়। এরপর থেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুল সংখ্যক সদস্য মোতায়েন করা হয়েছে। পুলিশের পাশাপাশি দুই প্লাটুন বিজিবি, র্যাব, এপিবিএনকে টহল দিতে দেখা গেছে।

তবে সকাল ১০টার দিকে আমতলি বাজারে এবং বেলা সাড়ে ১১টায় উপজেলার সিঙ্গারবিল বাজারে গাছের গুঁড়ি ফেলে নেতা-কর্মীদের পিকেটিং করতে দেখা গেছে। এ সময তারা হাতে লাঠিসোটা নিয়ে বিভিন্ন স্লোগান দিচ্ছিলেন। এ ছাড়া বিজয়নগর উপজেলার চান্দুরায় ঢাকা-সিলেট মহাসড়কে প্রবেশের চেষ্টা করে আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা। তবে পুলিশ তাদের বাধা দেয়।

দুপুর পৌনে ১২টার দিকে চম্পকনগর বাজারে পুলিশের ব্যাপক উপস্থিতি লক্ষ করা গেছে। এ সময় পুলিশের পক্ষ থেকে লোকজনকে দোকানপাট বন্ধ করে বাড়ি চলে যাওয়ার জন্য মাইকিং করা হয়েছে।

তবে স্থানীয় আওয়ামী লীগ ও ছাত্রলীগের একাধিক নেতাকে মোটরসাইকেল নিয়ে হরতালের তদারকি করতে দেখা গেছে। তবে যান চলাচল সীমিত রয়েছে। অন্যদিকে উপজেলা প্রাণিসম্পদ হাসপাতাল ঘিরে রাখে পুলিশ।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন