ডিমলায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্য অভিযোগ

  24-04-2017 01:36PM


পিএনএস, ডিমলা (নীলফামারী): নীলফামারীর ডিমলা উপজেলায় একটি স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রাসায় প্রধান শিক্ষক কর্তৃক প্রয়োজনের চেয়ে অপ্রতুল্য শিক্ষক নিয়োগের মাধ্যমে উৎকোস গ্রহণ করে লাপাত্তা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

এবিষয়ে মাদরাসার পরিচালনা কমিটি, অভিভাবক ও স্থানীয়দের মাঝে ব্যাপক চাঞ্চল্যকর সৃষ্টি হয়েছে। ঘটনাটি উপজেলার ৭নং খালিশা চাপানী ইউনিয়নের পূন্নারঝাড় গ্রামের একরামিয়া স্বতন্ত্র এবতেদায়ী মাদরাসা কে নিয়ে ঘটেছে।

প্রাপ্ত তথ্য ও প্রত্যক্ষদর্শীদের মতে জানা যায় মাদরাসার প্রধান শিক্ষক উক্ত ইউনিয়নের মোঃ গোলাম মোস্তফার পুত্র মোঃ রিয়াজুল ইসলাম (৪৮)।

একই ইউনিয়নের মৃত আবুল কালাম আজাদের পুত্র মোঃ আসাদুল্লাহেল গালিব কে গত ০৭/০৪/২০০০ সালে এবং একই উপজেলা ০৫ নং গয়াবাড়ী ইউনিয়নের দক্ষিন গয়াবাড়ী কাউয়ার জুম্মা গ্রামের মৃত অছিয়ত আলীর পুত্র মোঃ রৌশনুজ্জামান কে ০৭/১০/২০১১ সালে সহকারী শিক্ষক হিসেবে একই পদে নিয়োগ প্রদান করে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়।

এ ব্যাপারে পরিচালনা কমিটির কেহই অবগত নয় বলে জানিয়েছেন।

এলাকাবাসী মোঃ আইজুল ইসলাম, আব্দুর রশিদ, সাইদুল ইসলাস, আফতাব উদ্দিন, সাদেক আলী প্রমুখ বলেন প্রধান শিক্ষক একজন দুরন্ত চাল বাজ। সে একক ভাবে সবার অগচরে ৪ জন সহকারী শিক্ষক নিয়োগের কথা থাকলেও ৫ জন শিক্ষক নিয়োগ দিয়ে প্রতিষ্ঠানের অর্থ আত্মস্বাধ ও ক্ষমতার অপব্যবহার করে ব্যাপক দূর্নীতি ও জালিয়াতিতে জড়িয়ে এখন সে লাপাত্ত হয়েছে।

এ ব্যাপারে অত্র ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আতোউর রহমানের কাছে জানতে চাইলে তিনি প্রতিবেদককে বলেন এসব বিয়ষ গুলো অত্যান্ত দুঃখজনক, বিষয়টি তদন্ত করার প্রক্রীয়া চলছে।

উপজেলা সহকারী শিক্ষা অফিসার যোগেন্দ্রনাথ সেনের নিকট স্বতন্ত্র এবতেদায়ী মাদরাসা শিক্ষক নিয়োগ সংক্রান্ত বিষয়ে জানতে চাইলে তিনি বলেন প্রধান শিক্ষক সহ মোট ৫ জন এর বেশি নিয়োগ দেওয়া হলে তা সরকারী বিধি বর্হিভূত।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন